advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বন্দরের ভাড়া মওকুফ ও কম সুদে ব্যাংক ঋণ চায় বারভিডা

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩৩
advertisement

আগামী ডিসেম্বর পর্যন্ত চট্রগ্রাম ও মোংলা বন্দরের ভাড়া মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন ভেহিকলস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন (বারভিডা)। একই সঙ্গে সংগঠনের পক্ষ থেকে রিকন্ডিশন গাড়ি আমদানির খাতে নেওয়া ব্যাংক ঋণের সুদ হ্রাস করার দাবি জানানো হয়েছে।

গতকাল সোমবার বাংলাদেশ রিকন্ডিশন ভেহিকলস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন (বারভিডা) সভাপতি আবদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোংলা ও চট্টগ্রাম বন্দরের মাধ্যমে বিদেশ থেকে গাড়ি আমদানি করা হয়ে থাকে। বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে আগামী ডিসেম্বর মাস মাস পর্যন্ত উল্লেখিত দুই বন্দরের ভাড়া মওকুফের জন্য বারবিডা সরকারকে অনুরোধ জানাচ্ছে।

বারভিডা সভাপতি বলেন, রপ্তানিমুখী শিল্পের পাশাপাশি সব আমদানিকারক এবং ক্ষুদ্র ও মাঝারি সব ব্যবসায়ীর জন্য স্বল্প সুদে ঋণ প্রাপ্তি নিশ্চিত করার জন্য আমরা সরকারের কাছ জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে রিকন্ডিশন গাড়ি আমদানি খাতে বিভিন্ন ব্যাংক থেকে ইতোমধ্যে নেওয়া ঋণের সুদের হার হ্রাস করার জন্য সরকারকে অনুরোধ করছি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান স্থবির পরিস্থিতিতে কাস্টমস কর্তৃক বন্দরে গাড়ি নিলাম কার্যক্রম আগামী ডিসেম্বর মাস পর্যন্ত বন্ধ রাখার দাবি জানানো হয়।

এ ছাড়াও সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার দেশের ব্যবসায়ীদের আহ্বানে সব সময় আন্তরিকভাবে সাড়া দেই এবং ব্যবসায়ীদের কল্যাণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে অভিনন্দন জানিয়ে বলা হয়, করোনা সৃষ্ট বর্তমান মহামারীতে দেশের অর্থনীতির ওপর বিরূপ প্রভাব মোকাবিলায় সরকারের নেওয়া অর্থনৈতিক কর্মপরিকল্পনা অত্যন্ত সময়োপযোগী ও উদ্ভাবনীমূলক।

এ ছাড়া বলা হয়, দেশের সব জনগণ ও ব্যবসায়ী সম্প্রদায়ের সার্বিক কল্যাণে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা ও দরিদ্র জনগণের জন্য বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ প্রশংসনীয়।

advertisement