advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আলো দেখছেন ট্রাম্প, তবে সুড়ঙ্গের শেষে

যুক্তরাষ্ট্রে করোনা # আক্রান্ত : ৩,৩৭,৯২৫ মৃত্যু : ৯,৬৬৪

আন্তর্জাতিক ডেস্ক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ১০:০১
advertisement

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের হটস্পটগুলোতে আক্রান্তের সংখ্যা কমে আসছে উল্লেখ করে শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আশা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, সুড়ঙ্গের শেষে উঁকি দেওয়া আলোর ঝলক দেখতে পাচ্ছেন। বিবিসি।

যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক অঙ্গরাজ্যের অবস্থা সবচেয়ে ভয়াবহ। সেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষ, যা যুক্তরাষ্ট্রের মোট প্রাণহানির ৪০ ভাগেরও বেশি। তবে রবিবার সেখানে নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে দেখা গেছে। এ কমাকে ‘শুভ লক্ষণ’ মনে করছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

একইসঙ্গে তিনি সতর্ক করেছেন, সামনের দিনগুলোতে আরও অনেক মানুষের মৃত্যু হবে। যুক্তরাষ্ট্রের যেসব অঙ্গরাজ্যগুলো করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে, তাদের জন্য মাস্ক ও ভেন্টিলেটরসহ আরও বেশি চিকিৎসাসামগ্রী পাঠানোর কথা জানান ট্রাম্প।

এর আগে শনিবার ট্রাম্প সতর্ক করেন, যুক্তরাষ্ট্রের জন্য সামনে আরও কঠিন সময় অপেক্ষা করছে। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে সামনের দুই সপ্তাহে অনেক মানুষের মৃত্যু হতে পারে। ব্যবস্থা না নিলে যত মানুষের মৃত্যু হতে পারত তার চেয়ে অনেক কম মানুষ মারা যাবে ঠিকই, তবে প্রাণহানি হবেই।’

 

 

advertisement