advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

খ-চিত্র

৭ এপ্রিল ২০২০ ০০:০০
আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩৩
advertisement

হ সিঙ্গাপুরে কোয়ারেন্টিনে অভিবাসী শ্রমিকরা

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় বিদেশি প্রায় ২০ হাজার শ্রমিককে ১৪ দিন তাদের ডর্মিটরিগুলোতে থাকার নির্দেশ দিয়েছে সিঙ্গাপুর সরকার। ১৩ হাজার শ্রমিক বসবাস করে এমন একটি ডর্মিটরিতে ৬৩ জনের ও ছয় হাজার ৮০০ শ্রমিক বসবাস করে এমন আরেকটি ডর্মিটরিতে ২৮ জনের সংক্রমণ শনাক্ত হওয়ার পর দুটি ডর্মিটরিই আইসোলেটেড করা হয়েছে। বিবিসি।

হ জরুরি অবস্থার প্রস্তুতি জাপানের

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় জরুরি অবস্থা জারির প্রস্তুতি নিচ্ছে জাপান। আজ মঙ্গলবারের মধ্যে তা কার্যকর হবে বলে জাপানি গণমাধ্যমগুলো জানাচ্ছে। তবে সরকার বলছে, জরুরি অবস্থা জারির সব ধরনের প্রস্তুতি তারা নিয়ে রাখছে। সরকার ও করোনা প্রতিরোধে বিশেষজ্ঞ প্যানেলের সুপারিশক্রমে এই প্রস্তুতি নেওয়া হচ্ছে। দ্য গার্ডিয়ান।

হ লিবিয়ার সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যু

লিবিয়ার দীর্ঘদিনের শাসক মুয়াম্মার গাদ্দাফিকে উৎখাত করা সাবেক প্রধানমন্ত্রী মাহমুদ জিবরিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ৬৮ বছর বয়সী সাবেক সরকারপ্রধানের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার দল ন্যাশনাল ফোর্সেস অ্যালাইয়েন্স (এনএফএ)।

২০১১ সালে গাদ্দাফিকে সরিয়ে দেশের দায়িত্ব নিয়ে পরের বছর প্রতিষ্ঠা করেন এনএফএ। গত দুই সপ্তাহ জিবরিল হাসপাতালেই ছিলেন জানান দলের সেক্রেটারি খালেদ আল মিরমি। বিবিসি।

হ হাইতিতে প্রথম মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রবিবার হাইতিতে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। ৫৫ বছর বয়সী ওই পুরুষ ডায়াবেটিস ও হাইপারটেনশনের মতো শারীরিক জটিলতায় ভুগছিলেন। ক্যারিবিয়ান সাগরের দেশটিতে করোনায় আক্রান্ত ২১ জনের মধ্যে একমাত্র মৃত্যু এটাই। আক্রান্তের অর্ধেকের বেশি ৪৫ বছরের নিচে। সিএনএন।

advertisement