advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

চট্টগ্রাম ও খুলনা মহানগরেও প্রবেশ-বের হওয়া বন্ধ

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০১:০২ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০১:৪৬
চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) ও খুলনা মহানগর পুলিশ (কেএমপি) এর লোগো
advertisement

করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজধানী ঢাকার ধারাবাহিকতায় চট্টগ্রাম ও খুলনা মহানগর এলাকায় সর্বসাধারণের জন্য ঢোকা ও বের হওয়া বন্ধ ঘোষণা করেছে পুলিশ।

গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) ও খুলনা মহানগর পুলিশ (কেএমপি) এ সিদ্ধান্ত নেয়।

সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানিয়েছেন, সোমবার রাত ১০টা থেকে এই নির্দেশনা কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে। তবে জরুরি সেবার সঙ্গে জড়িত ব্যক্তি ও যানবাহন এর আওতার বাইরে থাকবে।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে  জরুরি সেবা, চিকিৎসা, খাদ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া সব ধরনের ব্যক্তি ও যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান। এসব কাজে জড়িত ব্যক্তি ও তাদের যানবাহন ছাড়া আর কোনও ব্যক্তি বা পরিবহন চট্টগ্রাম মহানগর এলাকা থেকে আজ রাত ১০টার পর বের হতে পারবে না এবং অন্য এলাকা থেকে চট্টগ্রাম শহরে প্রবেশও করতে পারবে না। আজ রাত ১০টা থেকেই এটি কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

এদিকে, খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, করোনার সংক্রমণ রোধে সোমবার রাত থেকে সরকার নির্ধারিত সুনির্দিষ্ট ব্যক্তি ও যানবাহন ব্যতীত অন্য সব ব্যক্তিবর্গ ও যানবাহনের খুলনা মহানগরী এলাকা থেকে প্রস্থান ও মহানগরীতে আগমন বন্ধ থাকবে।

তিনি জানান, ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধের ব্যাপারে জেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে বর্ণিত সময় কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব নাগরিকের জন্য খুলনা মহানগরীতে এ ঘোষণা বলবৎ থাকবে। খুলনা মহানগরীতে এ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত রোববার ঢাকা মহানগরীতে প্রবেশ ও বের হওয়া বন্ধের ঘোষণা দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এ সিদ্ধান্ত ইতিমধ্যে কার্যকর করা হয়েছে। এছাড়াও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দুপুর দুইটার মধ্যে সাধারণ মুদি দোকান এবং সন্ধ্যা সাতটার মধ্যে সুপার শপ ও  সব ধরনের কাঁচাবাজার বন্ধের নির্দেশও দিয়েছে ডিএমপি।

advertisement
Evall
advertisement