advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অনিয়মের অভিযোগ
জেলেদের চাল বিতরণ বন্ধ রাখলেন ইউএনও

মতলব দক্ষিণ প্রতিনিধি
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২০ ২১:৪০
advertisement

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় অনিয়মের অভিযোগে জেলেদের চাল বিতরণ সাময়িকভাবে বন্ধ রাখলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। গত মঙ্গলবার উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এক সদস্যের বিরুদ্ধে ওই ইউনিয়নের একাধিক জেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন।

উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের মেহরন গ্রামের জেলে সুজন দাস, পল্লব দাস ও নিতাই দাস অভিযোগ করেন, তাদের এলাকায় গত সোমবার ওই চাল বিতরণ শুরু হয়। কিন্তু ওই চাল বিতরণে অনেক অনিয়ম করেন নায়েরগাঁও দক্ষিণ ইউপির চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন ও ইউপি সদস্য উত্তম কুমার দাস। তারা নিয়ম লঙ্ঘন করে ৪০ কেজি করে না দিয়ে ৩৫ কেজি করে চাল দেন। ওই চাল বিতরণ বাবদ তাদের প্রত্যেকের কাছ থেকে ৫০ থেকে ১০০ টাকা আদায় করেন। এ ছাড়া নিবন্ধিত অনেক জেলেকেই চাল দেওয়া হয়নি। এ নিয়ে স্থানীয় জেলে ও চেয়ারম্যানের লোকজনের সঙ্গে কয়েক দফা তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এসব অনিয়মের বিচার ও তদন্ত চেয়ে আজ ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ বলেন, উভয়পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন ও সদস্য উত্তম কুমার দাস বলেন, সরকারি নির্দেশনা অনুসারে বরাদ্দ হওয়া ওই চাল প্রত্যেক নিবন্ধিত জেলের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। চাল কম দেওয়া বা জেলেদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ ভিত্তিহীন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ফাহমিদা হক বলেন, অভিযোগ পাওয়ার পর ওই ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ বন্ধ রাখা হয়েছে। অভিযোগের তদন্ত চলছে। ওই অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

advertisement