advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জামালের আহ্বান

ক্রীড়া প্রতিবেদক
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৯ এপ্রিল ২০২০ ০২:৪৪
বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া
advertisement

করোনা ভাইরাসের কারণে স্তব্ধ পুরো পৃথিবী। দেশে দেশে প্রাণ হারাচ্ছে মানুষ। দিন দিন বাড়ছে সংক্রমণ। এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে যাচ্ছে পুরো পৃথিবীর মানুষ। ভাইরাসের বিস্তার এড়াতে সচেতনতা সৃষ্টি করা হচ্ছে। নিজেদের সুরক্ষিত রাখার চেষ্টা, অসহায় মানুষদের পাশে দাঁড়ানো- সব কিছুই ভাইরাস মোকাবিলার চেষ্টা।

খেলোয়াড়রাও ঘরে বসে মানবতার সহযোগিতায় এগিয়ে আসছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছেন সচেতনতামূলক ভিডিও। ফিফাও বিশেষ প্রচারে নেমেছে। এএফসিও এশিয়ার ফুটবলারদের নিয়ে শুরু করেছে ‘ব্রেক দি চেইন’ ক্যাম্পেইন।

এ ক্যাম্পেইনের মাধ্যমে নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়া, হাঁচি কাশির সময় কনুই দিয়ে মুখ ঢেকে রাখা, ঘরে থাকাসহ সুরক্ষার কৌশলগুলো জানাচ্ছেন ফুটবলাররা। এ অভিযানে যুক্ত হয়েছেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও।

এক ভিডিও বার্তায় জামাল বলেন, ‘আমি জামাল ভূঁইয়া, বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক। আপনাদের সবার জন্য একটা বার্তা নিয়ে এসেছি। দয়া করে আমাদের শিকল ভাঙার অভিযানে আপনারা যোগ দিন। কোভিড-১৯ বিশ্বের সব জায়গায় ছড়িয়ে গেছে। আমরা সবাই এক সঙ্গে এটা প্রতিরোধ করতে চাই। আর এটা করা খুব সহজ। আপনার হাত ভালোভাবে ধুয়ে ফেলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। যদি খুব প্রয়োজন না থাকলে বাড়ির বাইরে বের হবেন না। পরিবার, বন্ধু ও স্বজনদের নিয়ে নিরাপদে থাকুন।’

গোলরক্ষক আশরাফুল রানাও আছেন শিকল ভাঙার অভিযানে। তিনি বলেন, ‘দয়া করে সবাই বাড়িতে থাকুন। কোভিড-১৯ রোধে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও আমাদের সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলুন। আপনার হাত নিয়মিত সাবান দিয়ে ধোবেন এবং বাড়িতে থাকুন। শিকল ভাঙতে আসুন আমরা নিজেদের কাজটা করি।’

advertisement