advertisement
advertisement

সরকারি চাল চুরি
আ.লীগ নেতাসহ দুজনের কারাদ-

নাটোর প্রতিনিধি
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২০ ২২:১৬
advertisement

নাটোরের সিংড়া উপজেলার শুকাশ ইউনিয়নে ১০ টাকা কেজি দরে বিক্রির ১ হাজার ৪৪০ কেজি চাল উদ্ধার করেছে প্রশাসন। চাল চুরি করে লুকিয়ে রাখার এ ঘটনায় সংশ্লিষ্ট ডিলারসহ দুজনকে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু এ দ-াদেশ দেন।

দ-প্রাপ্তরা হলো­Ñ চালের ডিলার আউয়াল হোসেন স্বপন (৩৮) ও চাল ব্যবসায়ী শারুপাড়া গ্রামের মৃত বাছতুল্লাহর ছেলে রহমত আলী (৬২)। ডিলার স্বপন একইসঙ্গে সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তার বাড়ি উপজেলার লক্ষ্মীখোলা গ্রামে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন বানু জানান, অসহায় দরিদ্র মানুষের মাঝে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের ডিলার স্বপনকে ১ হাজার ৪৪০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। কিন্তু স্বপন চালগুলো দরিদ্র মানুষদের কাছে বিক্রি না করে অবৈধভাবে স্থানীয় চাল ব্যবসায়ী রহমত আলীর কাছে বিক্রি করে দেন। বিষয়টি জানার পর গতকাল দুপুরে শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী রহমত আলীর কাছে থেকে ১ হাজার ৪৪০ কেজি চাল উদ্ধার করা হয়। পাশাপাশি আটক করা হয় চাল ব্যবসায়ী রহমত আলী ও ডিলার স্বপনকে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ডিলার ও চাল ব্যাবসায়ীকে দেওয়া হয় ১ মাসের কারাদ-।

advertisement