advertisement
advertisement

উপসর্গসহ মৃতদের দাফনের দায়িত্ব নিলেন কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২০ ২৩:৩৬
advertisement

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া মানুষের দাফনের দায়িত্ব নিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। গতকাল বুধবার সকালে শহরের জামতলা এলাকার রাজ্জাকের বাড়ির একটি ফ্ল্যাটের ভাড়াটে আফতাবুজ্জামান (৭০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে। এ বাড়িতেই তিনি পরিবারসহ বসবাস করতেন। খবর পেয়ে তার জানাজা ও দাফনের ব্যবস্থা করতে সহযোগীদের নিয়ে ওই বাড়িতে ছুটে যান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

মৃত আফতাবুজ্জামানের মরদেহ তার বাড়ি থেকে সংগ্রহ, গোসল দেওয়াসহ মাসদাইর কবরস্থানে দাফন সম্পন্ন করেন তিনি ও তার টিম।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খোরশেদ ইতোপূর্বে জেলায় করোনা বিস্তার শুরুর দিকে ঘোষণা দিয়েছিলেন, প্রশাসনের অনুমতিক্রমে তিনি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিদের দাফনের দায়িত্ব নিতে চান। সে অনুযায়ী এই কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক এগিয়ে এসেছেন। তার সঙ্গে ছিলেন স্বেচ্ছাসেবক আরিফুজ্জামান হাফেজ মুফতি আকরাম, জুনায়েদ ও খোরশেদের সচিব আহম্মদ আলী শাবা।

যুবদল নেতা কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, ব্যবসায়ী আফতাবুজ্জামান গত কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ভুগছিলেন। তিনি বলেন, মারা যাওয়ার পর পরিবারের পক্ষ থেকে আমাদের জানানো হলে আমরা তার মরদেহ বাড়ি থেকে বের করে নিয়ে এসে গোসল করিয়ে জানাজা পড়ি। এরপর মাসদাইর কবরস্থানে দাফন সম্পন্ন করি।

তিনি আরও বলেন, আমরা এমন খবর পেলে এই কার্যক্রম নিয়মিত চালিয়ে যেতে চাই। এদিন আমরা মেয়র ও ফতুল্লা থানা পুলিশের অনুমতিক্রমে নিহতের দাফন সম্পন্ন করেছি।

advertisement