advertisement
advertisement

প্রধানমন্ত্রীর তহবিলে ম্যারিকোর ৫০ লাখ টাকার অনুদান

নিজস্ব প্রতিবেদক
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২০ ২৩:৩৬
advertisement

দেশে কোভিড ১৯-এর সংক্রমণ ঠেকাতে রবিবার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫০ লাখ টাকার অনুদান দিয়েছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। এর আগে প্রাণঘাতী কোভিড ১৯-এর প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের এই সংকটময় সময়ে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিতে এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এগিয়ে এসেছে ম্যারিকো।

রবিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চেক হস্তান্তর করেন ম্যারিকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল ও প্রধান অর্থ কর্মকর্তা ইলিয়াস আহমেদ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন।

ম্যারিকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল বলেন, ‘আমরা সবাই এক কঠিন সময় পার করছি। এ সময় আমাদের প্রত্যেকেরই নিজ নিজ জায়গা থেকে সম্ভাব্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া উচিত। কেবল আমাদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কোভিড ১৯-এর বিরুদ্ধে এই লড়াইয়ে সফল হতে পারব। এই অনুদান জনস্বাস্থ্য-সংকট মোকাবিলায় সরকারের প্রতি আমাদের ক্ষুদ্র অবদান। এ সংকট মোকাবিলায় আমরা আমাদের কর্মী, ভোক্তা এবং সমাজের জন্য যথাসাধ্য চেষ্টা করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এ ছাড়া কোভিড ১৯-এর সংক্রমণ রোধ করতে পূর্বসতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ম্যারিকো বাংলাদেশ তার কর্মীদের জন্য ‘ওয়ার্ক ফ্রম হোম’ বাস্তবায়ন করেছে, অত্যাবশকীয় পণ্যের উৎপাদন অব্যাহত রাখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সুপারিশকৃত কর্মক্ষেত্রে প্রতিরোধমূলক ব্যবস্থা নিশ্চিত করে কারখানার কার্যক্রম চালু রাখতে শুধু অপরিহার্য লোকবল কাঠামো বাস্তবায়ন করেছে এবং সব কর্মীকে ব্যক্তিগত সুরক্ষার উপকরণ সরবরাহ করেছে।

ম্যারিকো বাংলাদেশ প্রত্যেক কর্মীকে অগ্রিম বেতন এবং ডিস্ট্রিবিউটর ও আউটসোর্স কর্মীদের নিঃশর্ত মানবিক ভাতা প্রদান করেছে।

advertisement