advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্ত্রী-সন্তানকে সুরক্ষিত রাখতে গাড়িতেই দিনযাপন করোনা চিকিৎসকের

অনলাইন ডেস্ক
৯ এপ্রিল ২০২০ ০৯:৩২ | আপডেট: ৯ এপ্রিল ২০২০ ১১:০৫
গাড়িতেই দিনযাপন করছেন করোনা রোগীদের চিকিৎসক শচীন নায়েক। ছবি : সংগৃহীত
advertisement

প্রাণঘাতী করোনাভাইরাস পরিবার-পরিজন থেকে আপন মানুষকেও দূরে ঠেলে দেয়। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের চিকিৎসক শচীন নায়েকের জীবনে। পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে করোনা রোগীদের চিকিৎসা শেষে বাড়িতে না গিয়ে নিজের গাড়িতেই দিনযাপন করছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, ভোপালের জেএন হাসপাতালের একজন চিকিৎসক শচীন। করোনা আক্রান্ত রোগীদের সুস্থ করে তোলার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। এজন্য সংক্রমণের আশঙ্কাও রয়েছে যথেষ্ট।

বাড়িতে স্ত্রী এবং ছোট্ট সন্তান রয়েছে শচীনের। তার সংস্পর্শে আসলে যেকোনো মুহূর্তে তাদের শরীরেও এই ভাইরাস বাসা বাঁধার সম্ভাবনা বেড়ে যাবে। সেই আশঙ্কায় হাসপাতালের কাজ শেষ করে বাড়িতে যাওয়াও ছেড়ে দিয়েছেন এই চিকিৎসক। এর পরিবর্তে হাসপাতালের সামনে দাঁড় করিয়ে রাখা ব্যক্তিগত গাড়িকেই দিনকয়েকের জন্য বাড়ি বানিয়ে ফেলেছেন তিনি। গাড়িতে রয়েছে বইপত্র এবং তার প্রয়োজনীয় সামগ্রী। চিকিৎসার পর বাকি সময় ওই বই পড়েই কাটাচ্ছেন তিনি।

এই কয়েকদিন পরিবারের সদস্যদের সঙ্গে তার যোগাযোগের একমাত্র ভরসা ভিডিও কল। তার বক্তব্য, ‘করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা থেকে নিজের সন্তান ও স্ত্রীকে দূরে রাখতে চাই, তাই এই সিদ্ধান্ত।’

চিকিৎসকের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। নজরে পড়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের। টুইট করে করোনার এই চিকিৎসককে কুর্নিশ জানিয়েছেন তিনি।

advertisement
Evall
advertisement