advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শেরপুরে জ্বর, সর্দি-কাশি নিয়ে মৃত্যু, ১৬ বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক
৯ এপ্রিল ২০২০ ২৩:০৪ | আপডেট: ৯ এপ্রিল ২০২০ ২৩:০৪
প্রতীকী ছবি
advertisement

শেরপুর সদর উপজেলায় জ্বর ও সর্দি-কাশি নিয়ে একজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার একটি গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা যায়, মারা যাওয়া ব্যক্তির বয়স ৪০ বছর। তিনি স্থানীয়ভাবে মুরগি ও কবুতর সংগ্রহ করে বিভিন্ন বাড়িতে এবং হাটবাজারে বিক্রি করতেন।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ওই ব্যক্তি তিন দিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। গতকাল বুধবার রাত থেকে পেট খারাপ হয়ে তার অবস্থার আরও অবনতি ঘটে। পরে আজ বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। এ খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ আল মামুন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোবারক হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে ওই বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন ঘোষণা করেন।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোবারক হোসেন বলেন, ‘মারা যাওয়া ব্যক্তির শরীর থেকে সংগ্রহ করা নমুনা কাল শুক্রবার করোনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের অণুজীববিজ্ঞান (মাইক্রোবায়োলজি) বিভাগে পাঠানো হবে। পরীক্ষায় করোনা শনাক্ত হলে মৃত ব্যক্তির পরিবারের অন্য সদস্যদের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হবে।’

ইউএনও ফিরোজ আল মামুন বলেন, ‘মৃত ব্যক্তিকে দাফনের জন্য ইসলামিক ফাউন্ডেশনের টিমকে নির্দেশ দেওয়া হয়েছে।’

advertisement
Evall
advertisement