advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মসজিদে পাঁচের অধিক মুসল্লি, ইমাম আটক

নিজস্ব প্রতিবেদক
১০ এপ্রিল ২০২০ ০২:১১ | আপডেট: ১০ এপ্রিল ২০২০ ০২:১২
advertisement

লক্ষ্মীপুরে সরকারি নির্দেশনা অমান্য করে এশার নামাজের জামাতে পাঁচজনের বেশি মুসল্লি হওয়ায় ইমামকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বাদ এশা লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার আনু ব্যাপারী জামে মসজিদে এ ঘটনা ঘটেছে। পরে অবশ্য ইমামকে ছেড়ে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ইসলামিক ফাউন্ডেশন দেশের শীর্ষ স্থানীয় আলেমদের সঙ্গে বৈঠক করে মসজিদে জামাতে নামাজের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। এতে পাঁচ ওয়াক্ত নামাজের জামাতে পাঁচজন ও জুমআর নামাজে ১০ জনের বেশি মুসল্লিকে আসতে নিষেধ করেছে। কিন্তু মফস্বল ও গ্রামের মানুষগুলো এটি মানতে চান না। ইমামরা নিষেধ করলেও নামাজে দাঁড়ানোর পর অতিরিক্ত মানুষ এসে অংশগ্রহণ করেন।

ইমামকে আটকের বিষয়টি নিশ্চিত করে মসজিদ ও মদিনাতুল উলুম রহমতে আলম ইসলামী মিশন মাদরাসা কমিটির দফতর সম্পাদক ফিরোজ আলম রাসেল বলেন, আমি ঘটনাটি শুনেছি। ইমামের দোষ ছিল না। জামাতে দাঁড়ানোর পর অতিরিক্ত মুসল্লি এসে নামাজে অংশ নেয়। এতে পুলিশ মসজিদের ইমামকে আটক করে নিলেও পরে ছেড়ে দিয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নাম প্রকাশ্যে অনিচ্ছুক লক্ষ্মীপুর সদর মডেল থানার ডিউটি অফিসার জানান, দিকনির্দেশনা দিয়ে ইমামকে ছেড়ে দেওয়া হয়েছে। 

advertisement
Evall
advertisement