advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মিশিগানে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও আক্রান্ত কমছে, স্বাস্থ্যকর্মীদের সম্মান প্রদর্শন

কামরুজ্জামান হেলাল যুক্তরাষ্ট্র থেকে
১৩ মে ২০২০ ১৪:৫৯ | আপডেট: ১৩ মে ২০২০ ১৫:১১
স্বাস্থ্যকর্মীদের বিশেষ বিমান মহড়ার মাধ্যমে স্যালুট জানিয়েছে নৌ-বাহিনীর ফ্লাইট ডেমোনেস্ট্রেশন টিম ব্লু অ্যাঞ্জেলস
advertisement

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে দিন দিন করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা কমছে। গতকাল মঙ্গলবার অঙ্গরাজ্যের স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত মানুষের সংখ্যা ৪৬৯ জন এবং এতে নতুন করে মারা গেছেন ৯০ জন।

১৩তম দিনের মতো এদিন মিশিগানে আক্রান্তের সংখ্যা এক হাজারের নীচে ছিল। মারা যাওয়া ৯০ জনের মধ্যে ১৯ জনের মৃত্যু সনদ এদিনের নয়, তারা আগে মারা যান বলে জানা গেছে।

মিশিগানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ হাজার ২১ জন। এ ছাড়া সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৭৪ জনে।

অঙ্গরাজ্যের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা ডা. জোনেইগ খালদুন গত সোমবার বলেছেন, রাজ্যে সংক্রমিত মানুষের সংখ্যা ক্রমেই নিম্নের দিকে। গত সাত দিনে নতুন সংক্রমণের সংখ্যা ২৫ শতাংশ কমেছে। মিশিগান সঠিক পথেই আছে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত রোববার সেখানে পরীক্ষার মাত্র ১০ শতাংশ পজিটিভ ফল এসেছে। এ দিকে গত শুক্রবার পর্যন্ত মিশিগানে ২২ হাজার ৬৮৬ জন রোগী আরোগ্য লাভ করেছেন। সুস্থতার সংখ্যা বাড়ছে এক দিকে, অন্য দিকে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও কমছে।

এদিকে, মিশিগানের স্বাস্থ্যকর্মীদের বিশেষ বিমান মহড়ার মাধ্যমে স্যালুট জানিয়েছে নৌ-বাহিনীর ফ্লাইট ডেমোনেস্ট্রেশন টিম ব্লু অ্যাঞ্জেলস।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ছয়টি ব্লু এবং ইয়েলা জেট জ্যাকসন থেকে আকাশে উড়ে যুক্তরাষ্ট্রের করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া স্বাস্থ্যকর্মীসহ সকলকে শ্রদ্ধা জানিয়েছে ব্লু অ্যাঙ্গেলস।

২১ মিনিট আকাশে উড়ে স্বাস্থ্যকর্মীদের সম্মান প্রদর্শন করে বিমানগুলো। ৩০ বছর ধরে স্বাস্থ্যসেবা দেওয়া হাসপাতালের নার্স ক্যারল ক্রিস্টি-নিকোলস জানান, জাতীয়ভাবে স্বীকৃতির জন্য তিনি মুখিয়ে ছিলেন না। তবে এটি একটি সুন্দর মুহূর্ত ছিল।

advertisement
Evall
advertisement