advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্পেনে প্রবাসীদের নগদ অর্থ সহায়তা দিলো দূতাবাস

লোকমান হোসেন,স্পেন
১৪ মে ২০২০ ১০:৫৪ | আপডেট: ১৪ মে ২০২০ ১১:২৩
বাংলাদেশ দূতাবাস, স্পেন। পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাস সংকট মোকাবিলায় স্পেন প্রবাসীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছে বাংলাদেশ দূতাবাস। গত মঙ্গলবার মাদ্রিদস্‌থ বাংলাদেশ দূতাবাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সম্প্রতি দূতাবাসের অনুরোধের ভিত্তিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ নার্স কল্যাণ বোর্ডের মাধ্যমে দুই দফায় প্রবাসীদের জন্য ২৫ লাখ টাকা অনুদান দেওয়া হয়। ২৭ হাজার ইউরো সমমূল্যের এ অনুদানের সঙ্গে দূতাবাসের কর্মকর্তাদের ব্যক্তিগত অনুদান আরও ১ হাজার ইউরো যোগ করে মোট ২৮ হাজার ইউরো স্পেন প্রবাসীদের দেওয়ার জন্য প্রস্ততি নেওয়া হয়।

অনলাইনে আগ্রহীদের আবেদন গ্রহন শেষে যাচাই বাছাই করে মাদ্রিদে ৪০০ জন, বার্সেলোনায় ৪৫৩ জন এবং মালাগা, টেনেরিফ, মায়োর্কা, সেভিয়াসহ অন্যান্য অঞ্চলের ৮০ জন মিলিয়ে সর্বমোট ৯৩৩ জনকে আর্থিক অনুদান দেওয়ার জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

গত ২মে থেকে শুরু করে এ পর্যন্ত ৮০৮ জন প্রবাসীকে এ আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে এবং বাকিদেরকেও দেওয়া হবে বলে জানানো হয়েছে।

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিন বাংলাদেশি মারা গেছেন। মৃতদের প্রত্যেকের পরিবারকে ৩ লাখ টাকা করে অনুদান দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে বলে দূতাবাস সূত্রে জানা গেছে।                                     

advertisement
Evaly
advertisement