advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

‘সেকেন্ড হোম’ ভিসাধারীদের মালয়েশিয়ায় প্রবেশে অনুমতি

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
১৬ মে ২০২০ ২৩:৪৮ | আপডেট: ১৬ মে ২০২০ ২৩:৫৬
পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মালয়েশিয়ান সরকারের নেওয়া মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) কারণে দেশটির সেকেন্ড হোম ভিসা থাকা অনেকেই বিভিন্ন দেশে আটকে পড়েছেন। এবার তাদের মালয়েশিয়ায় প্রবেশের অনুমতি মিলেছে।

দেশটির সংস্কৃতি মন্ত্রী ন্যান্সি শুকরি এক ঘোষণায় জানান, ১৭ মে থেকে মালয়েশিয়ায় যাদের সেকেন্ড হোম ভিসা আছে তারা এবং তাদের পরিবারের সদস্যরা যারা ডিপেন্ডেবল ভিসায় আছেন তারা মালয়েশিয়ায় ফিরতে পারবেন। তবে যারা ফিরবেন তাদেরকে অবশ্যই সরকার নির্ধারিত স্থানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

তিনি আরও জানান, কোয়ারেন্টিনে থাকা অবস্থায় যাবতীয় খরচও ওই ব্যক্তিদেরই বহন করতে হবে। এ ছাড়া কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছানোর পর এমসিও মেনে তাদের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

দেশটির সরকারের তথ্যমতে, এমসিও চলাকালীন দেশটিতে মালয়েশিয়ান নাগরিক ছাড়া অন্য কাউকে ঢুকতে না দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। ফলে ১৮ মার্চ থেকে এমসিও ঘোষণার পর ২৫৩ জন মালয়েশিয়ার সেকেন্ড হোম ভিসাধারী ব্যক্তি বিভিন্ন দেশে আটকে পড়েন। আর তাদের মালয়েশিয়ায় ফেরার জন্য নতুন এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তবে নতুন করে বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হলেও ছুটিতে থাকা কয়েক হাজার বাংলাদেশিসহ বিভিন্ন দেশের কর্মীদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার।

advertisement
Evall
advertisement