advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

ক্রীড়া প্রতিবেদক
১৮ মে ২০২০ ০০:০০ | আপডেট: ১৮ মে ২০২০ ০৩:৩১
মাশরাফি মোর্ত্তজা। পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজার ১৬ বছরের সঙ্গী তার প্রিয় ব্রেসলেটটি নিলামের জন্য সর্বনিম্ন মূল্য রাখা হয় পাঁচ লাখ টাকা। গতকাল রোববার বিকেল থেকে শুরু হওয়া নিলামের মধ্যে প্রচুর বিডার দাম হাঁকিয়েছে সেটির জন্য। শেষ পর্যন্ত বাংলাদেশ লেইজিং অ্যান্ড ফিনেন্স কোম্পানিস অ্যাসোসিয়েশন নামে একটি প্রতিষ্ঠান ব্রেসলেটটি কিনে নিয়েছে ৪২ লাখ টাকায়!

অকশন ফর অ্যাকশন ফেসবুক লাইভে এসে বিষয়টি নিশ্চিত করে। তারা বলে, আমাদের প্রচুর বিডার এসেছে, সন্ধ্যার পর থেকে লাফিয়ে লাফিয়ে দাম বেড়েছে। শেষ পর্যন্ত ৪২ লাখ টাকা হাঁকানো এই কোম্পানিটি জয়ী হয়।’

গত শনিবার বিকেলে থেকে শুরু হওয়া এই নিলাম চললে আজ রাত পৌনে একটা পর্যন্ত। এরপর ফেসবুক লাইভে এসে নাম ঘোষণা করে আয়োজক সংস্থা অকশন ফর অ্যাকশন।

এর আগে আমাদের সময়কে রোববার বিকেলে অকশন ফর অ্যাকশনের অন্যতম উদ্যোক্তা প্রীত রেজা মুঠোফোনে বলেছিলেন, নিলাম শুরু হওয়ার পর থেকে আমরা প্রচুর সাড়া পাচ্ছি। অনেকেই বিড করেছে এটি কেনার জন্য। আমরা সবকিছু যাচাই বাছাই করছি। তবে এটা বলা যেতে পারে অনেক দাম উঠছে, বিক্রিও হতে পারে রেকর্ড দামে।

ক্রিকেটারদের মধ্যে প্রথম সাকিব আল হাসান তার ঐতিহাসিক ব্যাট নিলামে বিক্রি করে করোনাভাইরাসে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এরপর থেকে একের পর এক ক্রিকেটার তাদের ঐতিহাসিক স্মারকগুলো নিলামে তুলছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। এ তালিকা থেকে বাদ যাননি সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজাও।

অকশন ফর অ্যাকশন পথ চলা শুরু করেছে সাকিবের বিশ্বকাপের ঐতিহাসিক ব্যাট বিক্রি করে। তার ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। এরপর তাসকিন-সৌম্যর ব্যাট-বল বিক্রি হয় সাড়ে আট লাখ টাকায়। এরপর ক্রিকেটারদের অটোগ্রাফ সংবলিত একটি ব্যাট বিক্রি হয়েছে তিন লাখ টাকায়। ক্রীড়া জগত ছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের তারকারাও তাদের বিভিন্ন স্মারক নিলামে তুলছেন এই সংস্থা থেকে।

এ ছাড়া নিলাম থেকে জাতীয় দলের অন্যতম তারকা ব্যাটসম্যান মুশফিকের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ঐতিহাসিক ব্যাটটি ১৭ লাখ টাকায় কিনে নেন পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি। মুশফিকের ব্যাটের নিলাম আয়োজন করেছিল নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট।

advertisement
Evall
advertisement