advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সুনামগঞ্জে ত্রাণ নিয়ে কর্মহীনদের পাশে পুলিশ

বিন্দু তালুকদার সুনামগঞ্জ
১৮ মে ২০২০ ০০:০০ | আপডেট: ১৮ মে ২০২০ ০০:২৫
advertisement

প্রাণঘাতী করোনা ভাইরাস দুর্যোগ প্রতিরোধে লকডাউন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করার পাশাপাশি ত্রাণ সহায়তা নিয়ে নানা শ্রেণি-পেশার কর্মহীনদের পাশে দাঁড়িয়েছে সুনামগঞ্জের পুলিশ প্রশাসন। পুলিশ সুপার মো. মিজানুর রহমান মিজান বিপিএমের নেতৃত্বে এই কর্মযজ্ঞ চলছে। প্রচ- রোদ, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে জেলার অন্তত ২০টি চেকপোস্টে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।

পুলিশ প্রশাসন সূত্র জানায়, জেলার ১২টি থানার বিভিন্ন এলাকায় প্রায় তিন হাজার পরিবারকে নানা ধরনের খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করেছে পুলিশ প্রশাসন। যারা কারও কাছ থেকে কোনো ধরনের সহায়তা পায়নি, এমন পরিবার খুঁজে খুঁজে সহায়তা দিচ্ছেন পুলিশ কর্মকর্তারা। এ ছাড়া প্রতিটি থানা এলাকার হাওরে কৃষকদের বোরো ফসল কাটার জন্য শ্রমিক সংকট নিরসনে বিভিন্ন জেলা থেকে ধান কাটার শ্রমিকদের আসা-যাওয়ায় সহায়তা, অকাল বন্যার হাত থেকে বোরো ধান রক্ষায় দ্রুত ধান কাটতে কৃষকদের সচেতন করতে প্রশাসন ও কৃষি বিভাগের পাশাপাশি কাজ করেছে জেলা পুলিশ।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান মিজান বলেন, করোনায় আক্রান্ত রোগীদের বাড়ি থেকে হাসপাতালে আনা, বাড়িতে কোয়ারেন্টিন ও নিরাপত্তা নিশ্চিত করা, রোগীদের নমুনা সংগ্রহ করাসহ সরকারিভাবে ত্রাণ সহায়তা বিতরণে পুলিশ সদস্যরা দিনরাত কাজ করছে। এই দুর্যোগের কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। তাই মানবিক দায়িত্ববোধ থেকে আমরা নিজেদের বেতন-ভাতা থেকে জেলার প্রায় তিন হাজার পরিবারকে চাল-ডালসহ খাদ্য সহায়তা ও পরিবার অনুযায়ী ৫০০ থেকে ১ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেছি। আমাদের পুলিশ সদস্যরা গোপনে বাড়ি বাড়ি এসব সহায়তা পৌঁছে দিয়েছেন।’

পুলিশ সুপার বলেন, পুলিশ সদস্যরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে সামাজিক সুরক্ষা নিশ্চিত রাখা, সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা, লকডাউন কার্যকর করতে জেলার তিনটি প্রবেশদ্বার গোবিন্দগঞ্জ, রানীগঞ্জ ও ধর্মপাশা, সুনামগঞ্জ শহর ও উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্টে রোদ, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে দিনরাত কাজ করে যাচ্ছে। কর্মকর্তাদের পাশাপাশি পুলিশ সদস্যরা নিজেদের বেতন-ভাতা থেকে কিছুু টাকা দিয়ে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

advertisement
Evaly
advertisement