advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কন্যার বাবা হলেন বোল্ট

স্পোর্টস ডেস্ক
১৯ মে ২০২০ ১৮:০৭ | আপডেট: ১৯ মে ২০২০ ১৮:২৮
উসাইন বোল্ট। পুরোনো ছবি
advertisement

জ্যামাইকার অলিম্পিক স্প্রিন্ট কিংবদন্তি, বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট প্রথমবারের মতো কন্যার বাবা হয়েছেন। তার গার্লফ্রেন্ড ক্যাসি বেনেট গত রোববার ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বলে জ্যামাইকার স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়। মা-মেয়ে দুজনেই সুস্থ রয়েছেন।

স্প্রিন্টে পাঁচবার বিশ্ব রেকর্ডধারী বোল্ট যে কন্যা সন্তানের বাবা হতে চলেছেন, গত মার্চে নিজেই সে খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা করেছিলেন। ক্যাসি বেনেটের সঙ্গে তার সম্পর্ক প্রায় ছয় বছরের। যদিও এই সম্পর্কের কথা দীর্ঘদিন গোপন রেখেছিলেন ৩৩ বছর বয়সি জ্যামাইকান প্রাক্তন স্প্রিন্টার।

এক দশক ধরে শাসন করে, ২০১৭ সালে স্প্রিন্টের জগত্‍‌ থেকে অবসর ঘোষণা করেন আটবারের অলিম্পিক সোনার পদকজয়ী উসাইন বোল্ট। তার পরেই বেনেটের সঙ্গে তার সম্পর্ক ক্রমশ প্রকাশ্যে আসে। গত মার্চে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে জ্যামাইকার কিংবদন্তি স্প্রিন্টার উসাইন বোল্ট সুখবরটি দিয়ে বলেছিলেন, ‘অবশেষে সবাইকে জানাচ্ছি, আমি কন্যা সন্তানের বাবা হচ্ছি।’

পৃথিবীর সর্বকালের সেরা দৌড়বিদ মনে করা হয় তাকে। দৌড়ের এই জগতে তার ধারেকাছে কেউ নেই। ১০০ ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ড রয়েছে তার। ১০০ ও ২০০ মিটারে একমাত্র পুরুষ স্প্রিন্টার হিসেবে ২০১৬ সালে টানা তিন অলিম্পিককে খেতাব জয়ের নজির গড়েন। তার পরের বছরেই অবসর নেন।

advertisement
Evall
advertisement