advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নিলামে বিক্রি হওয়া সাকিবদের স্মারক ফেরত আনতে চান পাপন

ক্রীড়া প্রতিবেদক
২০ মে ২০২০ ২১:৩৫ | আপডেট: ২০ মে ২০২০ ২১:৫৪
সাকিব আল হাসান ও নাজমুল হাসান পাপন। পুরোনো ছবি।
advertisement

করোনাভাইরাসে দুর্গতদের সহায়তার জন্য নিলামে ব্যাট বিক্রি করেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দুজনের দুটি ঐতিহাসিক ব্যাট বিক্রি হয় ৩৭ লাখ টাকায়। এই ব্যাটগুলো ফেরত আনার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ বুধবার দুপুরে এক অনুষ্ঠানে এগুলো ফেরত আনার কথা জানান বিসিবি সভাপতি। ক্রিকেটারদের স্মারক সংগ্রহে রাখা নিয়ে কোনো উদ্যোগ আছে কি না, এমন প্রশ্নে পাপন এই আগ্রহের কথা জানান।

বিসিবির সভাপতি বলেন, ‘আমি উদ্যোগ নেব অবশ্যই। সবসময়ই ছিল। এখন এখানে তো আমরা অকশনে অংশগ্রহণ করতে পারি না। পরে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। যদি সুযোগ থাকে, সেগুলোকে আমরা ফেরত আনার চেষ্টা করব।’

ক্রিকেটারদের মধ্যে প্রথম সাকিব আল হাসান তার ঐতিহাসিক ব্যাট নিলামে বিক্রি করে করোনাভাইরাসে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এরপর থেকে একের পর এক ক্রিকেটার তাদের ঐতিহাসিক স্মারকগুলো নিলামে তুলছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

নিলাম শুরু হয় সাকিবের ব্যাট বিক্রির মাধ্যমে। তার ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। এরপর তাসকিন-সৌম্যর ব্যাট-বল বিক্রি হয় সাড়ে আট লাখ টাকায়। এরপর ক্রিকেটারদের অটোগ্রাফ সংবলিত একটি ব্যাট বিক্রি হয়েছে তিন লাখ টাকায়। এ ছাড়া নিলাম থেকে জাতীয় দলের অন্যতম তারকা ব্যাটসম্যান মুশফিকের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ঐতিহাসিক ব্যাটটি ১৭ লাখ টাকায় কিনে নেন পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি। সর্বশেষ মাশরাফির একটি ব্রেসলেট বিক্রি হয় সর্বোচ্চ ৪২ লাখ টাকায়।

advertisement