advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হাসপাতালে বসেই বিরিয়ানি অর্ডার দিলেন চার করোনা রোগী

অনলাইন ডেস্ক
২২ মে ২০২০ ১৩:১৫ | আপডেট: ২২ মে ২০২০ ১৩:৩৫
পুরোনো ছবি
advertisement

হাসপাতালের আইসোলেশনে মধ্যে থাকতে আর ভালো লাগছিল না করোনাভাইরাসে আক্রান্ত চার রোগীর। মশলাহীন খাবার খেতে খেতে মানসিক অবসাদে ভুগতেছিলেন তারা। তাই স্বাদ পবিবর্তনে হাসপাতালে বসেই গত মঙ্গলবার বিরিয়ানি অর্ডার করেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ভারতের তামলিনাড়ুর। তামিলনাড়ুর সালিম সরকারি মেডিকেলে কলেজ ও হাসপাতালের ওই চারজন করোনা রোগী সবজি আর মশলাহীন খাবার খেতে খেতে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। তাই মেনুতে বদল আনতে বিরিয়ানি অর্ডার করেছিলেন। শুধু বিরিয়ানি নয়, তন্দুরি চিকেনও ছিল সেই অর্ডারে।

ডেলিভারি বয় যখন বিরিয়ানির ডেলিভারি দিতে আসেন, তখন তিনি ঠিকানা অনুযায়ী ওই হাসপাতালের সামনে এসে দাঁড়ান। ডেলিভারি দিতে আসার আগে তিনি ঘুণাক্ষরেও জানতেন না, তার কাস্টমার কারা।

যখন জানতে পারেন বিরিয়ানির প্যাকেট নিয়ে করোনা আইসোলেশন রুমের কাছে যেতে হবে, তখন তার টনক নড়ে। ওয়ার্ডের সিকিউরিটি গার্ড তাকে প্রশ্ন করলে, তিনি বিষয়টি জানান তাকে। পরে সিকিউরিটি গার্ড সোজা চলে যান হাসপাতালের ডিন ডা. আর বালাজিনাথনের কাছে। বিষয়টি সামনে আসতেই জানা যায়, কে কে অর্ডার দিয়েছিলেন সেই খাবার!

তবে শেষ পর্যন্ত সেই খাবার আর দেওয়া হয়নি তাদের। সেই মশলাহীন খাবার খাওয়ারই নির্দেশ দেওয়া হয় করোনা আক্রান্ত ওই চার রোগীকে।

এ বিষয়ে হাসপাতালের ডিন জানান, করোনা আক্রান্ত অবস্থায় একেবারেই মশলাদার খাবার খাওয়া উচিত নয়। যতটা পারা যায় প্রোটিনযুক্ত খাবার খাওয়া উচিত। না হলে পেটের সমস্যা ও গ্যাসট্রিকের সমস্যা হতে পারে। এমনকি মৃত্যুর মুখেও চলে যেতে পারে রোগী।

advertisement
Evall
advertisement