advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পূর্ণ বোনাস দাবিতে নারায়ণগঞ্জ গাজীপুরে শ্রমিক বিক্ষোভ

নারায়ণগঞ্জ, গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২২ মে ২০২০ ২৩:৪০
advertisement

ঈদের আগে পূর্ণ বোনাসের দাবিতে গতকাল নারায়ণগঞ্জ ও গাজীপুরের টঙ্গীতে বিক্ষোভ করেছেন দুটি পোশাক কারখানার শ্রমিকরা।

নারায়ণগঞ্জের রূপসী নিটওয়্যারের শ্রমিকরা দুপুরে কারখানার বাইরে এসে বিক্ষোভ করেন। জানা যায়, এ কারখানায় কিছু শ্রমিক আছেন, যারা এখানে নিয়োগপ্রাপ্ত নয়। তবে তারা কিস্তি ভিত্তিতে কাজ করেন। তাদের পূর্ণ বোনাস না দিয়ে অর্ধেকের কম দেওয়া হয়েছে। তাই পূর্ণ বোনাসের দাবিতে বিক্ষোভ করেন তারা। পরে শিল্প

পুলিশের হস্তক্ষেপে তারা ফিরে যান। নারায়ণগঞ্জ শিল্প পুলিশ ৪-এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ এর সত্যতা নিশ্চিত করে জানান, মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টির সমাধান করা হয়েছে। আপাতত কোনো অসন্তোষ নেই।

একই দাবিতে টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন বিএইচআইএস অ্যাপারেলস লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা। সকাল ৭টা থেকে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় এ বিক্ষোভ শুরু করেন তারা। এতে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. রাজ্জাকুল হায়দার বলেন, কারখানার মালিক শ্রমিকদের অর্ধেক বোনাস দিয়েছেন। কিন্তু শ্রমিকরা তা মানছেন না। শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। শ্রমিকদের বেতন নিয়ে কোনো ঝামেলা নেই। তারা পূর্ণ ঈদ বোনাসের দাবি করছেন। এ নিয়ে আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। কিন্তু মালিকপক্ষ বারবার বলছে তারা বিজিএমইএর দেওয়া সিদ্ধান্ত অনুযায়ী অর্ধেক বোনাস দিয়েছে। এর বাইরে দিতে পারবে না। তাই উভয় পক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। পরবর্তী সময় এ আশ^াসে শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

advertisement
Evall
advertisement