advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় মৃত্যু তথ্য কমিশনের সাবেক সচিবের

নিজস্ব প্রতিবেদক
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২২ মে ২০২০ ২৩:৪০
advertisement

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন অবসরোত্তর ছুটিতে যাওয়া (পিআরএল) তথ্য কমিশনের সচিব তৌফিকুল আলম (৫৯)। গতকাল সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিট ২-এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এই কৃষিবিদের। তিনি বিসিএস ৮৬ ব্যাচের অতিরিক্ত সচিব হিসেবে গত ফেব্রুয়ারিতে অবসরে যান। যথাযথ নিয়ম মেনে গতকালই রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

তথ্য কমিশনের সাবেক সচিব তৌফিক আলমের মৃত্যুতে শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ। পৃথক শোকবার্তায় তৌফিক আলমের দীর্ঘ কর্মজীবনের কথা স্মরণ করেন তথ্যমন্ত্রী ও প্রধান তথ্য কমিশনার। তারা প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন জানান, গত মাসের শুরুর দিকে করোনা ভাইরাসে আক্রান্ত

হিসেবে শনাক্ত হন তৌফিকুল আলম। এপ্রিলে ঢামেক করোনা ইউনিট চালুর কয়েকদিন পর এখানে ভর্তি হন তিনি। শুরুতে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। কিছুদিন পর সুস্থ অনুভব করলে তাকে ভিআইপি কেবিনে নেওয়া হয়। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে ফের তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। ঢামেক হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যান তিনি।

সাবেক সচিব তৌফিক আলম দীর্ঘদিন ভূমি মন্ত্রণালয়েও অসাধারণ কৃতিত্বের সঙ্গে বিশেষ অবদান রেখেছেন। ভূমি মন্ত্রণালয় এবং এর আওতাধীন সংস্থা/দপ্তরের কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকেও শোক-সমবেদনা জানানো হয় গতকাল। এছাড়া প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন তৌফিকুল আলমের মৃত্যুতে শোক প্রকাশ করে। সাবেক অতিরিক্ত সচিব তৌফিক আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ।

advertisement
Evall
advertisement