advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আরও ৮ রোহিঙ্গা করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক কক্সবাজার ও উখিয়া প্রতিনিধি
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২২ মে ২০২০ ২৩:৪০
advertisement

কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গাদের করোনা আক্রান্তের তালিকা দিন দিন দীর্ঘ হচ্ছে। গতকাল আরও ৮ জন রোহিঙ্গা করোনা আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট ২১ রোহিঙ্গা করোনা আক্রান্ত হলো। কক্সবাজার মেডিক্যাল কলেজে ২৬ রোহিঙ্গার নমুনা টেস্টে ৮ জনের ‘পজিটিভ’ রিপোর্ট পাওয়া গেছে। কক্সবাজার আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এমআর ভূঁইয়া মেডিক্যাল কলেজ ল্যাবের উদ্ধৃতি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল শনাক্ত হওয়া রোহিঙ্গাদের মধ্যে মহিলা ৫ জন ও ৩ জন পুরুষ। শনাক্তদের মধ্যে ৭ জন ৬ নম্বর ক্যাম্পের ও একজন ২৬ নম্বর ক্যাম্পের

বাসিন্দা।

প্রসঙ্গত কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের রিপোর্ট গত ২১ মে থেকে পৃথক ২টি ভাগে দেওয়া হচ্ছে। ৩৪টি ক্যাম্পের রোহিঙ্গাদের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রতিদিন প্রথম দফায় দেওয়া হচ্ছে। কারণ তারা বাংলাদেশের নাগরিক নয়।

আর কক্সবাজারের বাসিন্দাসহ বাংলাদেশের নাগরিকদের করোনা ভাইরাসের নমুনা টেস্টের রিপোর্ট দ্বিতীয় দফায় দেওয়া হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

একইভাবে এখন থেকে করোনার নমুনা টেস্ট, সুস্থ রোগী, করোনায় মৃত্যু, চিকিৎসাধীন রোগী, মোট করোনা রোগীর সংখ্যা সবকিছু রোহিঙ্গা ও কক্সবাজারের নাগরিকদের জন্য পৃথকভাবে করা হচ্ছে।

advertisement