advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পশ্চিমবঙ্গে এক হাজার কোটি রুপি সহায়তা মোদির

আন্তর্জাতিক ডেস্ক
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০২০ ০২:৩০
advertisement

ঘূর্ণিঝড় আম্পানের তা-বের পর শুক্রবার পশ্চিমবঙ্গ পরিদর্শন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আম্পানের ভয়াবহতা দেখার পর পশ্চিমবঙ্গকে এক হাজার কোটি টাকার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

পশ্চিমবঙ্গে ব্যাপক তা-ব চালিয়েছে ঘূর্ণিঝড় আম্পান। সেখানে এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হেলিকপ্টারে করে পশ্চিমবঙ্গের পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন মোদি।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, এই দুর্যোগে পশ্চিমবঙ্গের পাশে আছে কেন্দ্রীয় সরকার। উত্তর ২৪ পরগনার বসিরহাট জেলা পরিদর্শনের সময় মোদি বলেন, পশ্চিমবঙ্গকে এক হাজার কোটি রুপি আর্থিক সহায়তা দেওয়া হবে। এই অর্থ পুনর্বাসন এবং পুনর্নির্মাণে ব্যয় হবে।

মোদি বলেন, ‘আমরা সবাই চাই পশ্চিমবঙ্গ এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াক। এই কঠিন পরীক্ষার সময় কেন্দ্রীয় সরকার সব সময় পশ্চিমবঙ্গের পাশে থাকবে। আমরা সবাই এক সঙ্গে কাজ করে পশ্চিমবঙ্গের আগের অবস্থায় ফিরে যেতে সহায়তা করব।’

বুধবার পশ্চিমবঙ্গে ভয়াবহ তা-ব চালিয়েছে আম্পান। ঘূর্ণিঝড়ের আঘাতে হাজার হাজার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, বিদ্যুতের খুঁটি, গাছ ভেঙে পড়েছে। শুক্রবার সকাল ১১টায় পশ্চিমবঙ্গে পৌঁছান মোদি। তাকে স্বাগত জানান মমতা বন্দ্যোপাধ্যায় এবং জগদ্বীপ ধনকর। সে সময় প্রত্যেকের মুখেই মাস্ক পরা ছিল।

২৯ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশের প্রয়াগরাজ এবং চিত্রকূটে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাসের কারণে এর পর তিনি আর কোথাও সফরে যাননি। অবশেষে ৮৩ দিন পর রাজধানী দিল্লির বাইরে পা রাখলেন মোদি।

advertisement