advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রকাশ হচ্ছে আগের গানই

তারেক আনন্দ
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২২ মে ২০২০ ২৩:৪২
advertisement

করোনার কারণে থমকে গেছে চারপাশ। সব অঙ্গনের পাশাপাশি সংগীতাঙ্গনেও পড়েছে ব্যাপক প্রভাব। সংগীত জগতের সবচেয়ে বড় বাজার হলো ঈদ। ঈদ টার্গেট করেই বছরের পর বছর প্রকাশ হয়ে আসছে শত শত গান। অন্যান্য বছর ঈদের আগে এই সময়ে একাধিক গান প্রকাশ হলেও এ বছর থমকে গেছে গান প্রকাশ। খুব কমসংখ্যক গানের মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। তার পরও নতুন গান প্রকাশ করে করোনার ক্ষত কিছুটা হলেও এই ঈদে পুষিয়ে নেওয়ার চেষ্টা করছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো।

বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, বেশিরভাগ মিউজিক ভিডিও তৈরি হয়েছে করোনার আগে। সেই গানগুলোই প্রকাশ করছে ঈদে। এ ছাড়া জিপি মিউজিক, রবি স্পø্যাশ, বাংলালিংক ভাইবসহ অনলাইন প্লাটফর্মগুলোয় প্রকাশ হচ্ছে নতুন গান।

প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক প্রকাশ করছে ইমরানের কণ্ঠে ‘ফিরে আয়’। গানের কথা ও সুর করেছেন স্নেহাশীষ ঘোষ, সংগীতায়োজন করেছেন এমএমপি রনি। এফএ সুমনের কণ্ঠে ‘আর কত দুঃখ দিবি’, গানের কথা লিখেছেন আহমেদ রিজভী। বেলাল খানÑনাদিয়ার ‘তোকে চাই’, গানের কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ। আহমেদ রিজভীর কথায় মিলন ও মৌয়ের কণ্ঠে ‘তোর প্রেমে পড়তে চাই’। ফয়সাল রাব্বিকীনের কথায় মাহতিম সাকিবের কণ্ঠে ‘ভুলেছি নিজের ঠিকানা’। গামছা পলাশের কণ্ঠে দয়াল। গানের কথা লিখেছেন জাহিদুল ইসলাম, সুর করেছেন মুরাদ নূর ও সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

সিএমভি থেকে প্রকাশ হচ্ছে বেশ কিছু গান। এর মধ্যে তানজীব সারোয়ার ও পূজার ‘ফানুস’, ঐশীর ‘হƒদয়ে পোষাধন’, সোমেশ^র অলির কথায় ইমরানের ‘বাবা’ প্রমুখ।

ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হচ্ছে আসিফ আকবরের ‘পিরিত কইরা কান্দি আমি’। ওমর ফারুকের কথায় সুর করেছেন প্রিন্স রুবেল, সংগীতায়োজনে তরিক। ইমরানের কণ্ঠে ‘হাসবো আবার আমরা’। হাসান মতিউর রহমানের কথায় গানটির সুর করেছেন নাজির মাহমুদ। কাজী শুভর কণ্ঠে ‘পোড়াইয়া মারলি আমারে’, হানিফ খানের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ, লুৎফর হাসানের ‘তোমার কথায় ধাক্কা লাগে’। গানের কথা ও সুর করেছেন লুৎফর নিজেই। সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। অয়ন চাকলাদারের কণ্ঠে ‘তবুও ভালোবেসে যাবো’। গানের কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ, সুর ও সংগীতায়োজন করেছেন অয়ন নিজেই। গানটির ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।

গানচিল মিউজিক থেকে প্রকাশ হচ্ছে বেশ কিছু গান। এর মধ্যে ইমরান ও কনার কণ্ঠে প্রকাশ হয়েছে ‘মন পবনের খেয়া’ গানের মিউজিক ভিডিও।

সিডি চয়েস থেকে প্রকাশ হচ্ছে আসিফ আকবর ও নাবিলা রাহনুমের কণ্ঠে ‘প্রেমজল’। গানের কথা লিখেছেন তারেক আনন্দ, সুর ও সংগীতায়োজন করেছেন জুয়েল মোর্শেদ। কাজী শুভর কণ্ঠে ‘কুকিলরে তুই’, বেলাল খানের কণ্ঠে ‘অবুঝ’। গানের কথা লিখেছেন সজীব শাহরিয়ার। শাওন গানওয়ালার কণ্ঠে প্রকাশ হচ্ছে ‘প্রণয় ছায়া’। মিলন ও বৃষ্টির কণ্ঠে ‘গ্রহণ করো’। গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর করেছেন মিলন নিজেই, সংগীতায়োজন করেছেন এমএমপি রনি। এর কথা ও সুর করেছেন শাওন নিজেই। সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। অর্ক মিউজিক স্টেশন থেকে প্রকাশ হয়েছে ঐশীর ‘মায়া নদী’। খন্দকার বাপ্পির কণ্ঠে প্রকাশ হয়েছে ‘বেঈমান মাইয়া’ গানের মিউজিক ভিডিও। অনুরূপ আইচের কথায় গানটির সুর, সংগীত করেছেন বাপ্পি নিজেই।

advertisement
Evall
advertisement