advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আম্পান তা-ব
মৃতদের পরিবার ও ক্ষতিগ্রস্তদের সহায়তা

নিজস্ব প্রতিবেদক খুলনা ও পিরোজপুর প্রতিনিধি
২৩ মে ২০২০ ০০:০০ | আপডেট: ২২ মে ২০২০ ২৩:৪৩
advertisement

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সুন্দরবনসংলগ্ন খুলনার কয়রা ও পাইকগাছা উপজেলা পরিদর্শন করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু ও খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। গতকাল শুক্রবার সকালে তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ভেঙে যাওয়া ঘরবাড়ি, বাঁধ, ক্ষতিগ্রস্ত রাস্তাসহ ক্ষতির সম্যক ধারণা গ্রহণ করেন।

পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি পরিবারকে ২ বান্ডল ঢেউটিন ও নগদ ছয় হাজার টাকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়। এ ছাড়া পরিবারগুলোকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, শুকনো খাবার ও অন্য খাদ্যসামগ্রী (চাল, ডাল, আলু, তেল ইত্যাদি) বিতরণ করা হয়।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, পাইকগাছা উপজেলার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলিয়া সুকায়না এবং কয়রা উপজেলা নির্বাহী অফিসার শিমুল বিশ্বাস এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে পিরোজপুরে সুপার সাইক্লোন আম্পানে মৃতদের পরিবার ও ক্ষতিগ্রস্তদের সহায়তা দিয়েছেন জেলা প্রশাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও তার পক্ষে অন্য কর্মকর্তারা এ সহায়তা ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেন।

জানা যায়, জেলায় আম্পানে ৩ জন মারা ে গেছেন। এদের মধ্যে ২ জন ঝড়ের সময় আতঙ্কে এবং অপর জন দেয়ালচাপায় মারা গেছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝড়ে দেয়ালচাপায় মৃত ব্যক্তির পরিবারকে ২৫ হাজার টাকা এবং ঝড়ের সময় আতঙ্কে মৃত ২ ব্যক্তির পরিবারকে ১০ হাজার করে নগদ অর্থ প্রদান করা হয়েছে। এছাড়া প্রত্যেক পরিবারকে চাল, ডাল, তেল, চিনি, লবণ, চিড়াসহ অন্য খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

এছাড়া জেলায় ক্ষতিগ্রস্ত ২০ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। ২০০ পরিবারের প্রত্যেককে ২ বান্ডিল করে টিন এবং ৬০০০ টাকা ও খাদ্য সহায়তা প্রদান করেছে জেলা প্রশাসন।

advertisement
Evall
advertisement