advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় যুক্তরাষ্ট্রে লাখো মানুষের মৃত্যু, ট্রাম্প ব্যস্ত গলফ খেলায়!

অনলাইন ডেস্ক
২৪ মে ২০২০ ১৮:১৫ | আপডেট: ২৪ মে ২০২০ ১৮:১৮
ভার্জিনিয়ায় ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : গার্ডিয়ান
advertisement

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে প্রায় ৯৯ হাজার মানুষ। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ১২৪ জন। সেখানে প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে গোটা দেশ যখন তটস্থ, তখন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খোশ মেজাজে গলফ খেলায় ব্যস্ত।

নিউইয়র্ক পোস্টর প্রতিবেদনে জানানো হয়, ট্রাম্প অনেক দিন পর উত্তর ভার্জিনিয়ায় নিজের নামে করা গলফ ক্লাবে পা রাখেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার গলফ খেলার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে তাকে ১৮টি কোর্সের সবগুলো ঘুরতে দেখা গেছে। কিন্তু অবাক করার বিষয় হলো, ট্রাম্প বা তার সঙ্গে থাকা তিন ব্যক্তির মুখে মাস্ক ছিল না।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসকে গুরুত্ব না দেওয়া এবং বিতর্কিত মন্তব্যের কারণে প্রথম থেকেই সমালোচিত ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প প্রশাসনের ব্যর্থতায় যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বলে রয়েছে অভিযোগ।

সামনের নির্বাচনের আগে করোনা নিয়ে ট্রাম্প বেশ চাপে আছেন। তিনি চেষ্টা করছেন নিজ দেশের বিভিন্ন অঞ্চল থেকে লকডাউন উঠিয়ে অর্থনীতি সচল করতে। কিন্তু দেশটিতে এখন পর্যন্ত ৯৯ হাজারের বেশি মানুষ মারা যাওয়ায় সেটি শতভাগ সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে ট্রাম্প গত ৭৬ দিন গলফ খেলতে পারেননি।

গফল খেলার জন্য ট্রাম্প কতটা মুখিয়ে ছিলেন, সেটি বোঝা যায় তার ১৭ মার্চের বক্তব্য থেকে। ওই দিন গলফ নিয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি এটি খুব মিস করি। সমস্যা শুরু হওয়ার পর সত্যি আমি খেলিনি।’

advertisement