advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ব্যবসায়ী কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
২৬ মে ২০২০ ০৮:২৪ | আপডেট: ২৬ মে ২০২০ ১২:৫০
এনভয় গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কুতুব উদ্দিন আহমেদ
advertisement

দেশের শীর্ষ ব্যবসায়ী এনভয় গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কুতুব উদ্দিন আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তার অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী।

এর আগে গত শনিবার নমুনা পরীক্ষায় কুতুব উদ্দিন আহমেদের করোনা ‘পজিটিভ’ আসে। এরপরই তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল সোমবার রাতে আবদুস সালাম মুর্শেদী বলেন, ‌‌‘পরশুদিন (শনিবার) দুপুরে পরীক্ষার রিপোর্ট পাওয়ার পরপরই তাকে (কুতুব উদ্দিন আহমেদ) স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এখন তার অবস্থা ভালো। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

বুয়েট থেকে পাস করার পর ১৯৮৪ সালে তৈরি পোশাক কারখানা দিয়ে ব্যবসায়িক অঙ্গনে পা রাখা কুতুব উদ্দিন প্রতিষ্ঠিত এনভয় গ্রুপের নানা খাতে বিনিয়োগ রয়েছে। এসব খাতের মধ্যে তৈরি পোশাক খাত ছাড়াও রয়েছে বস্ত্র, আবাসন, ফ্রেইট ফরোয়ার্ডিং, হসপিটালিটি, ব্যাংকিং, পুঁজিবাজার, সিরামিক ইত্যাদি।

কুতুব উদ্দিন দেশের আবাসন শিল্পেরও একজন পথিকৃৎ ব্যক্তিত্ব। তার মালিকানাধীন শেলটেক লিমিটেড আবাসান খাতের একটি শীর্ষ কোম্পানি। অন্যদিকে শেলটেক ব্রোকারেজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অন্যতম শীর্ষ ব্রোকারেজ হাউজ। এনভয় গ্রুপ বেসরকারি প্রিমিয়ার ব্যাংকের অন্যতম উদ্যোক্তা।

কুতুব উদ্দিন তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সভাপতি ছিলেন। ব্যবসায়ী সংগঠন মেট্টোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিরও (এমসিসিআই) সভাপতি ছিলেন তিনি।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি কুতুব উদ্দিন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনেরও মহাসচিব ছিলেন।

advertisement