advertisement
advertisement

সাড়ে ৩ বছর ধরে নিখোঁজ বোন, ফেসবুকে ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
২৬ মে ২০২০ ২১:৫৮ | আপডেট: ২৭ মে ২০২০ ০৩:৪৪
আইরিন আক্তার। ছবি : সংগৃহীত
advertisement

প্রায় সাড়ে তিন বছর আগে নিখোঁজ হন বড় বোন আইরিন আক্তার। পরিবার ও আত্মীয়-স্বজন কেউ জানে না সে জীবিত নাকি মৃত। তাই হারিয়ে যাওয়া বোনকে উদ্দেশ করে ফেসবুকে খোলা চিঠি লিখেছেন ভাই।

ভাই ইমরান মাহমুদের ফেসবুকের সেই স্ট্যাটাসটি তুলে ধরা হলো—

‘আমার বড় আপু প্রায় ৩ বছর ৬ মাস হয়ে গেল, আজও তোর খবর পেলাম না। কত যে কষ্ট বুকে রেখে আমরা বেঁচে আছি সেটা আল্লাহ পাক ভালো জানেন। যদিও তোর সাথে অনেক ঝগড়া আমার লেগেই থাকত কিন্ত আজ বুঝি একটা ভাইয়ের জন্য বোন কতটা গুরুত্বপূর্ণ। ঈদ আসলেই আমাদের পরিবারে নেমে আসে শোকের ছায়া কেননা তুই ঈদের আগেই আমাদের থেকে হারিয়ে গেছিস।

আজও জানিনা তুই বেঁচে আছিস কিনা। মৃত্যু হলেও মনকে সান্ত্বনা দেওয়া যায়, কিন্তু আমরা তাও জানি না। তোকে খুঁজতে কোনো ত্রুটি রাখিনি।

আজও তোকে খুঁজি হাজার লোকের ভিড়ে। তোর জন্য কান্না করতে করতে মা আজকে চোখে ভালো মতো দেখে না। প্রতিদিন নামাজে কীভাবে যে কান্না করে তোকে বুঝাতে পারব না।

যদি বেঁচে থাকো একটি বার ফোন করে বল আমি বেঁচে আছি। আপু তোর একটা শেষ ছবি এখনো যত্ন করে রেখে দিছি। কষ্টে তখনই বুকটা ফেটে যায়, যখন দেখি ভাই বোন এক সাথে হাসি ঠাট্টা করে। আমি নিজেকে সামলাতে পারি না। আপু আজও বলি তুই ফিরে আয় আমাদের কাছে। তোর দুটি ছোট ভাইয়ের জন্য কি তোর মায়া লাগে না। তুই এ জগত বা পর জগত যেখানেই থাকিস ভালো থাকিস। অপেক্ষায় পথ চেয়ে রইলাম। মিস ইউ আপু।’

advertisement