advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় আক্রান্ত সৌদির বাংলাদেশ দূতাবাসের আইন সহকারী

কামাল পারভেজ অভি,সৌদিআরব থেকে
২৭ মে ২০২০ ১৬:৫২ | আপডেট: ২৭ মে ২০২০ ১৭:০৫
রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আইন সহকারী মামুনুর রশিদ
advertisement

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আইন সহকারী মামুনুর রশিদ। গত সোমবার রাতে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মামুনুর রশিদ সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা ফোকাল পয়েন্টে নিয়োজিত দূতাবাসের প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন।

মামুনুর রশিদ দূতাবাসের পক্ষ থেকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে লিঁয়াজো করে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের করোনায় আক্রান্ত ও মৃত্যুর তথ্য সংগ্রহ এবং যাচাই-বাছাইয়ের কাজে নিয়োজিত ছিলেন।

তিনি করোনা পরিস্থিতি শুরুর পর থেকে বাংলাদেশিদের মাঝে সরকারের ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া এবং বিভিন্ন হাসপাতাল ও মর্গে বাংলাদেশি শনাক্তের কাজ করেছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার এবং শুক্রবারও রিয়াদের কয়েকটি করোনা হাসপাতাল ও মর্গ পরিদর্শন করেছেন তিনি।

মামুনুর রশিদ রাজধানী রিয়াদে পরিবার নিয়ে বসবাস করেন। তার দুই ছেলে এবং স্ত্রীরও করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের ফলাফল এখনো পাওয়া যায়নি।

এর আগে, গত এপ্রিল মাসে প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের লেবার কাউন্সিলর আমিনুল ইসলাম। তিনি বর্তমানে সুস্থ হয়ে নিজ বাসায় অবস্থান করছেন।

এদিকে সৌদি আরবে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৭২৬ জন। করোনায় দেশটিতে এখন পর্যন্ত ৪১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪৮ জনই প্রবাসী বাংলাদেশি বলে জানা যায়। আর বাংলাদেশি আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজারেরও বেশি।

advertisement