advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্কুলছাত্রীকে দেড় বছর ধরে উত্ত্যক্ত, কলেজছাত্রের কারাদণ্ড

পিরোজপুর প্রতিনিধি
২৭ মে ২০২০ ১৭:১৭ | আপডেট: ২৭ মে ২০২০ ১৭:১৭
advertisement

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় সবুজ বৈষ্ণব (২৬) নামের কলেজছাত্রকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত ছাত্র উপজেলার মালিখালী ইউনিয়নের যুগীয়া গ্রামের স্বপন বৈষ্ণবের ছেলে। তিনি পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের স্নাতক শেষ বর্ষের ছাত্র।  

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সবুজ বৈষ্ণবকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

নাজিরপুর থানা সূত্রে জানা গেছে, স্থানীয় আকুল বালা মাধ্যমিক বিদ্যালয়ের এক মুসলিম ছাত্রীকে গত দেড় বছর ধরে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিলেন সবুজ বৈষ্ণব। এ ঘটনায় ওই স্কুলছাত্রী ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দেন। তাই ওই কলেজছাত্রকে গতকাল সন্ধ্যার দিকে পুলিশ দিয়ে আটক করান ইউএনও। পরে রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

ভুক্তভোগী ওই স্কুলছাত্রীর বাবা জানান, গত দেড় বছর ধরে সবুজ তার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিলেন। বিষয়টি স্থানীয়দের বারবার জানালেও তাকে থামানো যায়নি।

ছাত্রীর বাবা আরও জানান, তার মেয়ে চলতি বছরের এসএসসি পরীক্ষায় আকুল বালা মাধ্যমিক বিদ্যালয় থেকে অংশগ্রহণ করে। সে এখন ফল প্রত্যাশী। 

স্থানীয়রা জানান, সবুজ বৈষ্ণব বিবাহিত এবং তিনি প্রায়ই স্থানীয় বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করেন।  

ইউএনও মো. ওবায়দুর রহমান আমাদের সময়কে জানান, ওই স্কুলছাত্রীর দেওয়া অভিযোগের ভিত্তিতে সবুজকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

advertisement