advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা রোগী সাজানোর ভয় দেখিয়ে চাঁদা দাবি ও মারধর

নিজস্ব প্রতিবেদক
২৮ মে ২০২০ ১২:৪৩ | আপডেট: ২৮ মে ২০২০ ১৪:০৩
মামলার শিকার সাদেকুর রহমান (বাঁয়ে) ও তার স্ত্রীর কাছে পা ধরে ক্ষমা চাচ্ছেন হামলাকারীদের একজন। ছবি : সংগৃহীত
advertisement

টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সাজানোর ভয় দেখিয়ে সাদেকুর রহমান নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা দাবির অভিযোগ উঠেছে গ্রামের দুই স্বেচ্ছাসেবকের বিরুদ্ধে। চাঁদা না পেয়ে ক্ষুব্ধ ওই দুই স্বেচ্ছাসেবক সাদেকুর রহমান ও তার স্ত্রীকে মারধর করে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘাটাইল উপজেলার সাগরদীঘি ইউনিয়নের ফুলমালির চালা গ্রামের ইচালীপাড়ায় এ ঘটনা ঘটে। 

মামলার অভিযোগে জানা যায়, ভুক্তভোগী সাদেকুর রহমান একজন ব্র্যাক কর্মকর্তা। গত ২০ মে ঈদুল ফিতরের ছুটিতে সিলেট থেকে গ্রামের বাড়ি ঘাটাইল উপজেলার ইচালীপাড়ায় আসেন তিনি। খবর পেয়ে সাদেকুর রহমানের বাড়িতে যান সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়ন ও কুতুবপুর গ্রামের বাসিন্দা স্থানীয় স্বেচ্ছাসেবক আবুল কালাম ও নায়েব আলী।

এ সময় করোনাভাইরাসে আক্রান্ত এমন অভিযোগ তুলে সাদেকুরের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন স্বেচ্ছাসেবক আবুল কালাম। তা না হলে তাকে করোনায় আক্রান্ত রোগী বানিয়ে বাড়ি লকডাউনের হুমকি দেন তিনি। দাবিকৃত টাকা আদায় না হওয়ায় ক্ষুব্ধ স্বেচ্ছাসেবক কালাম আর নায়েব গত রোববার তার বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেন। সেই সঙ্গে সাদেকুর ও তার স্ত্রীকে মারধর করেন তারা।

তবে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে স্বেচ্ছাসেবক আবুল কালাম বলেন, ওই ব্যক্তির বাড়ি ঘাটাইল উপজেলায় হলেও তিনি কুতুবপুর গ্রামের বাসিন্দা। সিলেট থেকে বাড়িতে আসায় তাকে বাইরে না আসার জন্য সতর্ক করেন নায়েব আলী। কিন্তু নির্দেশ না মেনে বাইরে ঘোরাঘুরি করায় এমন ঘটনা ঘটেছে।

সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) ওমর ফারুক বলেন, ‘অন্য একটি মামলা তদন্ত করতে আমি ওই এলাকায় যাই। এ সময় স্থানীয় স্বেচ্ছাসেবক অভিযোগ করেন সিলেট থেকে একজন ব্যক্তি গ্রামে এসে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন। তাকে সতর্ক করার পরও কথা শুনছেন না। এ কারণে আমি ওই বাড়িতে যাই। এ সময় ওই ব্যক্তির স্ত্রীর গায়ে হাত তোলেন এক স্বেচ্ছাসেবক। পরে পা ধরে ক্ষমাও চেয়েছেন তিনি। পরে আবার ওই ব্যক্তির বাড়িতে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত স্বেচ্ছাসেবককে গ্রেপ্তার করা হবে।’

advertisement