advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

গান থেকে ঈদের নাটক

বিনোদন প্রতিবেদক
২৮ মে ২০২০ ১২:৪৮ | আপডেট: ২৮ মে ২০২০ ১২:৫৬
‘যাও পাখি বলো’ নাটকের একটি দৃশ্য
advertisement

‘মনপুরা’ ছবির ‘যাও পাখি বলো তারে/ সে যেন ভোলে না মোরে’ গানটির কথা আজও সবার হৃদয়ে গেঁথে আছে। স্বীকৃতি হিসেবে ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পায়। এবার এই গানের কথায় নির্মিত হয়েছে ঈদের নাটক ‘যাও পাখি বলো’।

আদিত্য জনির রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তাসনিয়া ফারিন, তাসনুভা তিশা, তালহা খান ও রোমেল রহমান।  

নির্মাতা জানান, রোমান্টিক ঘরানার এই নাটকে আছে বিচ্ছেদের গল্পও। তাই নাটকের নামটি এভাবে রাখা হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে আজ রাত সাড়ে ৮টায় ‘যাও পাখি বলো’ নাটকটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

নাটকের গল্পে দেখা যাবে, শাথিল আর ঐশী সুখী দম্পতি। ওদের মধ্যে হঠাৎ করে শাথিলের এক বন্ধু সীমানা এসে, সম্পর্কের চির ধরায়। ঐশী অবিশ্বাস করতে শুরু করে শাথিলকে। ঐশী ভেবে নেয় শাথিল আর সীমানার মধ্যে গোপন প্রেম আছে। এক সময় ঐশী শাথিলের উদ্দেশ্য একটি চিঠি দিয়ে গৃহ ত্যাগ করে প্রবাসে চলে যায় বাবা মায়ের কাছে।

১৫ বছর পরে, একটা রেস্টুরেন্টে ঐশীর সঙ্গে শাথিলের দেখা। একই টেবিলে মুখোমুখি বসে ওরা দু’জন। চলে পুরোনো কথার প্রসঙ্গ। এক সময় ঐশী জানতে পারে, সীমানা ছিল শাথিলের ইউনিভাসির্টি ফ্রেন্ড। একটা ব্যক্তিগত ক্রাইসিসে পড়ে সীমানা একজন বিশ্বস্ত বন্ধু হিসেবে শাথিলের বাড়িতে এসে আশ্রয় নেয়।

শাথিল তখন ঐশীকে জানায়, সীমানার মরণব্যাধী ক্যানসার হয়েছিল। সব জেনে কান্নায় ভেঙে পড়ে ঐশী। আবার নতুন করে জীবন শুরু করার জন্য অনুরোধ জানায় শাথিল। তখনই সামনে এসে দাঁড়ায় রেশাদ, যে ঐশীর স্বামী।

advertisement