advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ফুয়াদের সুরে সাব্বির নাসিরের ‘পোকা’

বিনোদন প্রতিবেদক
৩০ মে ২০২০ ১২:২৫ | আপডেট: ৩০ মে ২০২০ ১২:৩৯
ফুয়াদ আল মুক্তাদির ও সাব্বির নাসির
advertisement

‘তুমি যদি বলো’, ‘তোমার হবো বলে’, ‘বৈশাখী মেলায়’, ‘ফাগুন আসছে’, ‘হর্ষ’, ‘জল জোছনা’, ‘মৃত জোনাকী’সহ বেশকিছু গান শ্রোতাদের উপহার দিয়েছেন সংগীতশিল্পী সাব্বির নাসির। লকডাউনের এই সময়ে ঘরবন্দী মানুষের জন্য এবার ঈদের গান নিয়ে এসেছেন তিনি। গানের শিরোনাম ‘পোকা’। শারমিন সুলতানা সুমির কথায় গানটির সুর-সংগীত করেছেন ফুয়াদ আল মুক্তাদির।

ফুয়াদ বলেন, ‘সংগীত হলো শুদ্ধতার পথে এক অনন্ত যাত্রা। এই যাত্রায় আমরা অগণিত স্মরণীয় গল্পের জন্ম দেওয়ার সুযোগ পাই। আমার গল্পে সাব্বির ভাই একটা অনন্য চরিত্র। আমার খুব কাছের এক বন্ধুর মাধ্যমে হঠাৎ করে উনার সঙ্গে আমার পরিচয় হয়। সংগীতের প্রতি সাব্বির ভাইয়ের যে সাধনা, সেটি আমার পরিচিত অনেক শিল্পীর চেয়ে অনেক বেশি। সংগীতের মাধ্যমে আত্মার প্রশান্তির এই যাত্রায় উনাকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত।’

‘পোকা’ গানের ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। এতে মডেল হয়েছেন সাঈদা তোহিদা তিথি। গানের ভিডিওতে উঠে এসেছে লকডাউনের এই সময়ে দুটি সম্পর্কের গল্প।

সাব্বির নাসির বলেন, ‘এবারের ঈদ অন্য সবসময়ের মতো নয়। ঘরবন্দী মানুষের আবেগ-অনুভূতির গল্প থাকছে আমার নতুন এই গানে।’

ঈদ উপলক্ষে সম্প্রতি গানটি প্রকাশ হয়েছে গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে। পাশাপাশি গানটি পাওয়া যাচ্ছে বাংলাদেশের অডিও স্ট্রিমিং পোর্টাল ও অ্যাপসগুলোতে।

advertisement