advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রকাশ হলো পার্থ বড়ুয়ার অ্যালবাম ‘মুখোশ’

শিমুল আহমেদ
৩০ মে ২০২০ ১৬:২৪ | আপডেট: ৩০ মে ২০২০ ১৭:১৪
সংগীতশিল্পী পার্থ বড়ুয়া। পুরোনো ছবি
advertisement

করোনাকালীন এই সময়ে একক অ্যালবাম প্রকাশ করলেন ব্যান্ড সংগীতের জনপ্রিয় মুখ পার্থ বড়ুয়া। আইপিডিসির নিবেদনে প্রকাশিত এই অ্যালবামের নাম ‘মুখোশ’। এতে গান রয়েছে পাঁচটি। আর গানগুলো তৈরি হয়েছে পাঁচটি বিয়ের ওপর। এটি পার্থ বড়ুয়ার প্রথম অ্যালবাম বলেও জানিয়েছেন সোলসের এই গায়ক।

দৈনিক আমাদের সময় অনলাইনকে পার্থ বড়ুয়া বলেন, ‘দেশের এই কঠিন সময়ে আমার শুভাকাঙ্ক্ষীদের জন্য আমার প্রথম একক অ্যালবাম “মুখোশ” উন্মুক্ত করা হলো। দীর্ঘ সময় নিয়ে অ্যালবামটি তৈরি করা। প্রাণঘাতী এই মহামারির কারণে যদি আর না দেখা হয়, তাই ভক্ত-শ্রোতাদের জন্য অ্যালবামটি প্রকাশ করা। অ্যালবামটি প্রকাশের জন্য এগিয়ে এসেছে আইপিডিসি, এর জন্য প্রতিষ্ঠানের প্রতি আমি কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘এটাই আমার একক ক্যারিয়ারের প্রথম অ্যালবাম। এর আগে যেগুলো বের হয়েছে, সেগুলো একক অ্যালবাম নয়। বিভিন্ন গান যোগ-বিয়োগ করে ‘বেস্ট অব পার্থ বড়ুয়া’ ধরনের অ্যালবাম বাজারে এসেছে।’

পার্থ বড়ুয়ার ‘মুখোশ’ অ্যালবামটি প্রকাশ হয়েছে নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) আইপিডিসি’র ফেসবুক পেজে। ‘জাগো উচ্ছ্বাস ঈদ আনন্দে’ লাইভ অনুষ্ঠানের তৃতীয় দিন প্রকাশ হয় অ্যালবামের ‘শহর ও মেঘদল’ গানটি। এরপর একে একে প্রকাশ হবে ‘নস্টালজিয়া’, ‘বৃষ্টির গান’, ‘মুখোশ’ ও ‘টং এর দোকান’। সবগুলো গানের কথা লিখেছেন শেখ রানা। সুর-সংগীত করেছেন পার্থ নিজেই। 

উল্লেখ্য, ১৯৮৮ সালে আইয়ুব বাচ্চুর হাত ধরে পার্থ বড়ুয়ার আগমন ঘটে ব্যান্ডদল সোলসে। এর কয়েক বছর পর দলের মূল গায়ক হয়ে ওঠেন তিনি। গানের পাশাপাশি অভিনয় নিয়েও ব্যস্ত হয়ে পড়েন পার্থ। ব্যান্ডের অ্যালবাম এলেও নিজের একক কখনো তৈরি করা হয়নি এ গায়কের। অবশেষে প্রায় তিন দশক পর অ্যালবামটি প্রকাশ হচ্ছে।

advertisement