advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

চলে গেলেন ‘সোনালি প্রজন্মের’ ফুটবলার হেলাল

ক্রীড়া প্রতিবেদক
৩০ মে ২০২০ ১৭:৪২ | আপডেট: ৩০ মে ২০২০ ১৭:৫৬
সাবেক ফুটবলার গোলাম রাব্বানী হেলাল। পুরোনো ছবি
advertisement

চলে গেলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার এবং ক্রীড়া অঙ্গনের পরিচিত মুখ ‘সোনালি প্রজন্মের’ ফুটবলার খ্যাত গোলাম রাব্বানী হেলাল। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে আক্রান্ত হয়ে কিছুদিন যাবৎ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার দুপুর ১২টার দিকে ইন্তেকাল করেন তিনি।

গোলাম রাব্বানী হেলালের সুস্থতা ছিল দীর্ঘদিন ধরে। ওপেন হার্ট সার্জারি করানো হয়েছিল। সমস্যা ছিল কিডনিতেও। কদিন আগে আবার ব্রেন স্ট্রোক করায় ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। শেষ পর্যন্ত জীবনের সঙ্গে কঠিন এই লড়াইয়ে পেরে ওঠেননি গোলাম রব্বানী হেলাল।

হেলাল ভর্তি ছিলেন রাজধানীর স্কয়ার হাসপাতালে। ব্রেন স্ট্রোকের পর বাংলাদেশের ‘সোনালি প্রজন্মের’ এই ফুটবলারকে রাখা হয়েছিল লাইফ সাপোর্টে। কিন্তু অবস্থার উন্নতি আর হয়নি।

আজ সকাল ১১টা ৫০ মিনিটে খুলে নেওয়া হয় তার লাইফ সাপোর্ট। ‘আবাহনীর হেলাল’ নামে পরিচিত গোলাম রাব্বানী বেশ কিছু দিন ধরেই ছিলেন অসুস্থ। 

বরিশাল থেকে উঠে এসে ঢাকা আবাহনীর হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবল মাতিয়েছেন এই সুদর্শন ফুটবলার। ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন আবাহনীতে। মাঝে অবশ্য কিছুদিন বিজেএমসিতেও ছিলেন।

১৯৭৯ সাল থেকে ১৯৮৫ পর্যন্ত খেলেছেন জাতীয় দলে। খেলা ছেড়ে আবাহনী লিমিটেডের পরিচালকও হয়েছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য ছিলেন তিনি।

advertisement