advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

করোনা আক্রান্ত সুজেয় শ্যাম, আবার হাসপাতালে ভর্তি

বিনোদন প্রতিবেদক
৩১ মে ২০২০ ১১:২০ | আপডেট: ৩১ মে ২০২০ ১১:৫৯
সংগীতশিল্পী সুজেয় শ্যাম। পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও বিশিষ্ট সংগীত পরিচালক সুজেয় শ্যাম। বিষয়টি নিশ্চিত করেছেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ।

দৈনিক আমাদের সময় অনলাইনকে তিনি জানান, শনিবার সুজেয় শ্যামকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, গত ২৬ মে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে স্বাধীন বাংলা বেতারের এই শিল্পীকে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাকে ভর্তি করা হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে কিছুটা সুস্থবোধ করলে বাড়ি ফিরে যান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী। যদিও প্রোস্টেট ক্যানসারে আক্রান্ত সুজেয় শ্যাম বেশ কিছুদিন ধরেই অসুস্থ।

এদিকে, হাসপাতালে ভর্তি বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার মেয়ে লিজা শ্যাম।

উল্লেখ্য, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। তার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ওই’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবেও এ পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন সুজেয় শ্যাম।

advertisement