advertisement
advertisement

করোনায় মারা গেলেন সাবেক সচিব বজলুল করিম

নিজস্ব প্রতিবেদক
৩১ মে ২০২০ ১৪:৩৫ | আপডেট: ৩১ মে ২০২০ ১৬:১৯
সাবেক সচিব বজলুল করিম চৌধুরী
advertisement

রাজউকের সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব বজলুল করিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্নালিল্লাহি...রাজিউন)। আজ রোববার বেলা ১১টা ৪০ মিনিটে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মরহুমের মামা আব্দুল হালিম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কয়েকদিন আগে তিনি ও তার স্ত্রী নাজমুন্নাহার বজলুর জ্বরে আক্রান্ত হন। পরে গত ২২ মে দুজনেরই করোনা পজেটিভ আসে। ওইদিনই তাদেরকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর গত ২৪ মে বজলুল করিমের অবস্থার অবনতি হয়। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে নেওয়ার দুদিন পর আজ তিনি মারা যান। তার স্ত্রী বর্তমানে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বজলুল করিম চৌধুরী লালমাটিয়ায় বসবাস করতেন। তিনি রাজবাড়ী সদরের মরহুম রেজাউল করিম চৌধুরীর ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

চাকরি জীবনে বজলুল করিম চৌধুরী টাঙ্গাইলের জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের চেয়ারম্যান, ঢাকার বিভাগীয় কমিশনার, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবসহ অনেক গুরুত্বপূর্ণ পদে চাকরি করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা।

বজলুল করিম চৌধুরী চাকরি জীবনে একজন সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে রাজবাড়ীতে শোকের ছায়া নেমে এসেছে।

advertisement