advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জেলা পর্যায়ে প্লাজমা ব্যাংক করুন

নিজস্ব প্রতিবেদক
১ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুন ২০২০ ০০:৩০
advertisement

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দ্রুত জেলা পর্যায়ে প্লাজমা ব্যাংক প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রবিবার বেলা সাড়ে তিনটায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়কারী জাহাঙ্গীর আলম মিন্টু স্বাস্থ্যবিধি মেনে সাক্ষাৎ করে জাফরুল্লাহর কথাগুলো গণমাধ্যমকে

জানান। মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যার তার কথাগুলো আমাকে গণমাধ্যমকে জানাতে বলেছেন। বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি নিয়মিত চিকিৎসাসেবা নিচ্ছেন এবং খাওয়া-দাওয়া করছেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, করোনা চিকিৎসায় দেশে ওষুধের যে চড়া দাম, তাতে গরিব মানুষের পক্ষে চিকিৎসা নেওয়া সম্ভব হচ্ছে না। তাই তিনি সরকারকে দ্রুত করোনায় চিকিৎসার জন্য ওষুধের দাম ক্রয়সীমার মধ্যে রাত রাখার আহ্বান জানিয়েছেন।

ডা. জাফরুল্লাহ মনে করেন, সারাদেশে প্রতিটি জেলায় এখনই প্লাজমা ব্যাংক তৈরি করা জরুরি। করোনা ভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের মাধ্যমে দ্রুত শনাক্ত করা গেলে অল্প টাকার ওষুধে করোনা আক্রান্ত রোগীরা সেরে উঠতে পারে। তার ধারণা, সরকার গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিট দ্রুত অনুমতি দিয়ে সর্বসাধারণের চিকিৎসাসেবায় এগিয়ে আসবে।

advertisement