advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার্থে কওমি মাদ্রাসাসমূহের অফিস খোলার অনুমতি

নিজস্ব প্রতিবেদক
১ জুন ২০২০ ১৯:২৪ | আপডেট: ১ জুন ২০২০ ১৯:২৪
advertisement

নতুন ছাত্র-ছাত্রী ভর্তির লক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় এবং স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে কওমি নেছাবের মাদ্রাসাসমূহের অফিস খোলার অনুমতি দিয়েছে সরকার। আজ সোমবার ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলায় হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমোদনক্রমে মসজিদ ও মাদ্রাসা সম্পর্কিত নির্দেশনা জারি করা হয়। দেশের বিশিষ্ট ওলামায়ে কেরাম, মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনসহ সংশ্লিষ্ট সবাই নির্দেশনাসমূহ প্রতিপালনে সর্বাত্মক সহায়তা করায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

বিজ্ঞপ্তিতে বলায় হয়, দেশের কওমি মাদ্রাসাগুলোতে প্রতি বছর রমজান মাসের পরপর নতুন ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়ে থাকে। এ বছর ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে অফিস খোলার অনুমতি প্রদানের জন্য কওমি মাদরাসাসমূহের পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রীর বরাবর আবেদন করা হয়। ধর্ম প্রতিমন্ত্রী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন এবং প্রধানমন্ত্রী মাদ্রাসাসমূহে ছাত্র-ছাত্রী ভর্তির বিষয়টি আন্তরিকতার সঙ্গে অনুধাবন করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অফিস খোলা রাখার সানুগ্রহ অনুমতি প্রদান করেছেন।

কওমি মাদ্রাসাসমূহ সংশ্লিষ্ট অন্যান্য মাদ্রাসাসমূহে ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে অফিস খোলা রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

advertisement