advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

রোহিঙ্গাদের সাবানের প্যাকেটে ইয়াবা পাচার

নিজস্ব প্রতিবেদক
১ জুন ২০২০ ২১:১২ | আপডেট: ১ জুন ২০২০ ২২:০৮
জব্দ করা ইয়াবা
advertisement

রাজধানীর কারওয়ান বাজার এলাকা থেকে একটি কাভার্ডভ্যানের পেছনের দরজার ভেতরে ঢুকিয়ে ঝালাই করে আনা ১৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

আজ সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ইয়াবার চালানটি জব্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। এ ঘটনায় মো. জাকির হোসেন (২৮) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কাভার্ডভ্যানটি থেকে ইয়াবা উদ্ধারকালে গ্রাইন্ডিং মেশিন দিয়ে ঝালাই কেটে গাড়ির দরজার পাল্লার ভেতর থেকে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলো স্যাভলন সাবানের প্যাকেটে ভরা ছিল। সাবানের প্যাকেটের গায়ে 'বিক্রয়ের জন্য নয়' লেখা ছিল।

গ্রেপ্তার হওয়া জাকির হোসেন জানান, রোহিঙ্গাদের জন্য বিনামূল্যে যে সাবান সরবরাহ করা হয়, তা হাত ঘুরে কালোবাজারে চলে আসে। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য কালো বাজারে আসা সে সকল সাবানের প্যাকেট মাদক ব্যবসায়ীরা সংগ্রহ করে তাতে বিশেষ কায়দায় ইয়াবার প্যাকেট ভরে গাড়ির বডির ভেতর ঢুকিয়ে ঝালাই করে নিয়ে আসে।

জাকির হোসেন রাজশাহী পুঠিয়া উপজেলার মহিদুল ইসলামের ছেলে। তিনি জানান, ইয়াবার চালানটির মূল মালিক রায়হান নামের এক ব্যক্তি। কাভার্ডভ্যানটির মালিকও তিনি। জব্দ করা ইয়াবার গন্তব্য ছিল গাজীপুর জেলার চন্দ্রা এলাকায়।

এর আগেও রায়হানের কয়েকটি ইয়াবার চালানের কথা জানান জাকির হোসেন। গত ৩ মার্চ পিকনিক বাসের আড়ালে ২০ হাজার পিস ইয়াবার চালানটিও রায়হানের ছিল। এ ছাড়া মুখ দিয়ে গিলে পাকস্থলীতে করে আনা ইয়াবা ট্যাবলেট এর বেশ কয়েকটি চালান র‌্যাব-২-এর হাতে ধরা পড়ে, যার মূল ডিলার রায়হান।

জাকিরসহ মাদকের মূল ডিলারদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে তেঁজগাও থানায় মামলা দায়ের করা হয়েছে।

advertisement