advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্বাস্থ্যবিধি না মেনে ঢাকামুখী লঞ্চে যাত্রীদের ভিড়

দৌলতখান প্রতিনিধি
১ জুন ২০২০ ২১:৫২ | আপডেট: ১ জুন ২০২০ ২২:০৪
দৌলতখান লঞ্চ টার্মিনালে ঢাকামুখী যাত্রীদের ঢল
advertisement

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর চালু হয়েছে ভোলার সঙ্গে রাজধানীসহ বিভিন্ন নৌরুটে লঞ্চ চলাচল। স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে লঞ্চ চলাচলের কথা থাকলেও অধিকাংশ যাত্রী সতর্কতা অবলম্বন না করায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। দৌলতখান থেকে ঢাকামুখী কোনো লঞ্চে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

আজ সোমবার বিকেল থেকেই দৌলতখান লঞ্চ টার্মিনালে ঢাকামুখী যাত্রীদের একটু একটু করে ভিড় বাড়তে থাকে। সন্ধ্যা গড়াতেই লঞ্চগুলোতে দেখা যায় যাত্রীদের উপচে পরা ভিড়। প্রতিটি লঞ্চে ঈদের সময়ের মতো ভিড় দেখা গেছে। লঞ্চে আগে ওঠা নিয়ে ছিল এক ধরনের প্রতিযোগিতা।

যাত্রীদের নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে যাতায়াত করার অনুরোধ জানিয়ে মাইকিং করছিল পুলিশ। তারপরও যাত্রীদের মাঝে সতর্কতা নেই।

পাশাপাশি সরকারি নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি মানছে না দৌলতখান লঞ্চ টার্মিনালে থামা লঞ্চগুলো। করোনার আতঙ্ক তোয়াক্কা না করে আগের মতোই যাত্রী নেওয়া হচ্ছে সেখানে।

বিআইডব্লিউটিএ’র ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বলেন, ‘লঞ্চ কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি মেনেই যাত্রী পরিবহন করতে হবে। কেউ না মানলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

advertisement