advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক
২ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুন ২০২০ ২৩:৫৩
advertisement

জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত হয়েছেন তামিম ইকবাল। এর আগে ক্রিকেটারদের মধ্যে জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান। মাশরাফি ইউএনডিপি এবং সাকিব ইউনিসেফের শুভেচ্ছাদূত হন।

তামিম বেজায় খুশি। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক গতকাল নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘আজ, আমি বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিÑডড়ৎষফ ঋড়ড়ফ চৎড়মৎধসসবÑজাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছি। আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপির জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারাবিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবু দারিদ্র্যের হার এখনো প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোয়। চলমান কোভিড-১৯ মহামারী অনেকের জীবনকেই আরও বেশি সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন, এমন সব পরিবারের পাশে দাঁড়াতে পারে।’

জিম্বাবুয়ে সিরিজে মাশরাফি ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর তামিমের হাতে ওঠে এই ফরম্যাটের নেতৃত্বের ঝান্ডা। অবশ্য অধিনায়ক হিসেবে এখনো মাঠে নামা হয়নি এই ড্যাশিং ওপেনারের। করোনা ভাইরাসের কারণে খেলাধুলা সব বন্ধ রয়েছে। এই সময়টা ফেসবুকে লাইভ আড্ডায় মেতেছিলেন তামিম। তার লাইভ আড্ডায় অতিথি হিসেবে বিরাট কোহলির মতো ক্রিকেটার এসেছিলেন। তামিমের লাইভ আড্ডা শেষ হয়েছে। ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর এবার জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত হয়েছেন তামিম।

advertisement