advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

১৩ জুন মাঠে নামবে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক
২ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুন ২০২০ ২৩:৫৩
advertisement

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে থাকা লা লিগা পুনরায় শুরু হচ্ছে আগামী ১১ জুন। আপাতত লা লিগা কর্তৃপক্ষ দুই রাউন্ডের সূচি দিয়েছে। সূচি অনুযায়ী বার্সেলোনার প্রথম ম্যাচ ১৩ জুন। রিয়াল মাদ্রিদ মাঠে নামবে ১৪ জুন।

গত মার্চের মাঝামাঝি স্থগিত হয়ে যাওয়ার লিগের বাকি আছে ১১ রাউন্ডের খেলা। রিয়ালের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। গত ১২ মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে স্থগিত রয়েছে লা লিগা। অবশেষে গত সপ্তাহে স্প্যানিশ সরকারের কাছ থেকে খেলা আবারও শুরুর ব্যাপারে চূড়ান্ত অনুমোদন পেয়েছে লিগ কর্তৃপক্ষ। আর তার পরই লিগ শুরুর তারিখ ঘোষণা করে সেভিয়া এবং বেটিসের মধ্যে প্রথম ম্যাচের বিষয়টিও গণমাধ্যমকে নিশ্চিত করেছিলেন লিগপ্রধান হাভিয়ের তেবাস। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৭ টি করে ম্যাচ খেলেছে লা লিগার প্রতিটি দল। আর ২৭ ম্যাচ শেষে লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা।

দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদের চেয়ে মাত্র ২ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। আর মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থেকে তিনে রয়েছে সেভিয়া।

এদিকে ১৯ জুলাই লা লিগার চলতি মৌসুম শেষ করার ব্যাপারে আশাবাদী লিগ কর্তৃপক্ষ। এতে মোটে ১ মাসের কিছু বেশি সময়ের মাঝে প্রতিটি দলকে লিগে নিজেদের বাকি ১১টি ম্যাচ খেলতে হবে। মূলত আগস্টের দিকে চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগের বাকি অংশ আয়োজনের সম্ভাবনা থাকাতেই জুলাইয়ের মাঝে লিগ শেষ করতে চায় লা লিগা। ১৩ জুন মায়োর্কার বিপক্ষে খেলার দুদিন পর আবারও মাঠে নামবে বার্সেলোনা। ফেরার পর দ্বিতীয় গেমউইকে ১৬ জুন ন্যু ক্যাম্পে লেগানেসকে আতিথ্য দেবে কাতালান ক্লাবটি। আর ১৮ জুন ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

advertisement