advertisement
advertisement

ডুমুরিয়ার ২৫ পরীক্ষার্থী জানতে পারেনি ফল

ডুমুরিয়া প্রতিনিধি
২ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২ জুন ২০২০ ০০:০২
advertisement

খুলনার ডুমুরিয়ার উপজেলার পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ের ২৫ পরীক্ষার্থী জানতে পারেনি এসএসসি পরীক্ষার ফল। এ বিষয়ে সুনির্দিষ্ট কারণও খুঁজে পাচ্ছে না পরীক্ষার্থী, অভিভাবক ও স্কুলের শিক্ষকরা।

জানা গেছে, ওই বিদ্যালয় থেকে এবার এসএসসিতে মোট ৯৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে সাধারণ শাখায় ছিল ৬৯ এবং কারিগরিতে ২৫ জন। সাধারণ শাখার পরীক্ষার্থীরা ফল পেলেও জানতে পারেনি কারিগরিরা।

এ বিষয়ে পরীক্ষার্থী ববি নন্দীর ভাই বিপুল নন্দী বলেন, ৩১ মে বেলা ১১টার পরেই ইন্টারনেটসহ বিভিন্ন মাধ্যমে আমার বোনের রেজাল্ট পেতে ট্রাই করি। কিন্তু নেটে সার্চ দিলে কেবল ববি নন্দীর নাম ছাড়া অন্য কিছু আসছিল না। তখন আমি স্কুলে ছুটে যাই। সেখানে গিয়ে দেখি কারিগরি শাখার অন্যরাও একই কথা বলছে। আসলে ত্রুটিটা যে কী, এটা বুঝতে পারছি না। পরীক্ষায় পাস বা ফেল যা-ই হোক মেনে নেওয়া যায়; কিন্তু মোটেও কিছু জানা যাচ্ছে না এটাই মানতে পারছি না। আমার বোন ববিও মনটা খারাপ করে আছে। স্কুলের কারিগরি শাখার শিক্ষক মহেন তরফদার বলেন, কারিগরি শাখার পরীক্ষার্থীর রেজাল্টে গরমিল হয়েছে। কী কারণে এটা হয়েছে তা জানতে আমি ও সহকারী শিক্ষক প্রশান্ত বাবু ঢাকায় কারিগরি বোর্ডে যাচ্ছি। প্রধান শিক্ষক প্রভাষ সরকার বলেন, মনে হচ্ছে সার্ভার সমস্যার কারণে কিছু একটা হয়েছে।

advertisement