advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শেয়ারবাজারে বড় দরপতন

২ জুন ২০২০ ০৩:১৯
আপডেট: ২ জুন ২০২০ ০৩:২৩
advertisement

একদিনের ব্যবধানে দেশের শেয়ারবাজারে বড় দরপতন হয়েছে। দীর্ঘ ৬৬ দিন পর গত রবিবার দেশের শেয়ারবাজারে লেনদেন শুরু হয়। ওইদনি বাজারে সূচকের বড় উত্থান দেখা দেয়। কিন্তু একদিনের ব্যবধানে গতকাল সোমবার বড় পতন হয়েছে শেয়ারবাজারে।
দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর ডিএসইএক্স সূচক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৩ হাজার ৯৯৯ পয়েন্টে। এদিকে শরিয়াহ ডিএসইএস সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৯ পয়েন্টে, ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং সিডিএসইটি সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৯৩ পয়েন্টে। গতকাল ডিএসইতে ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে তা ৫৪ কোটি ৪৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৪৩ কোটি ২৯ লাখ টাকার। ডিএসইতে লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ২৭টির, শেয়ার
দর কমেছে ৭০টির এবং ২৩০টির বা ৭০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। অপর পুঁজিবাজার সিএসইর সিএসসিএক্স সূচক ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৮৭৩ পয়েন্টে। আর সিএএসপিআই সূচক ১২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৪১ পয়েন্টে। এদিন সিএসইতে ১২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ৩৪টির এবং ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৫৫ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

advertisement