advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

২০ লাখ টাকা খরচ করেছে চোর চক্র!

নিজস্ব প্রতিবেদক
২ জুন ২০২০ ১৫:৪৯ | আপডেট: ২ জুন ২০২০ ১৮:০১
উদ্ধারকৃত ৬০ লাখ টাকা ও দুটি বিদেশী পিস্তল। ছবি : আমাদের সময়
advertisement

রাজধানীর কোতয়ালী থানা এলাকার ইসলামপুরের ন্যাশনাল ব্যাংকের শাখার সামনে থেকে ৮০ লাখ টাকা চুরির ঘটনায় ৬০ লাখ টাকা উদ্ধারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি ২০ লাখ টাকা চোর চক্রের সদস্যরা বিভিন্নভাবে খরচ করেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হান্নান ওরফে ব্রিফকেস হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলাম, তার সহযোগী মো. মোস্তফা, মো. বাবুল মিয়া ও মোছা. পারভীন।

কমিশনার মো. মাহবুব আলম বলেন, গত ১০ মে রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে খোয়া যায়। দিনে দুপুরে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় কোতোয়ালী থানায় একটি মামলা করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। দায়ের করা ওই মামলাটি কোতয়ালী থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম ছায়া তদন্ত শুরু করে।

তিনি বলেন, তদন্তের এক পর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে সোমবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে চোর চক্রের চারজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে উদ্ধার করা হয় ৬০ লাখ টাকা ও দুটি বিদেশী পিস্তল।

চুরি হওয়া বাকি ২০ লাখ টাকা সম্পর্কে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, তারা (চোর চক্রের সদস্যরা) বিভিন্নভাবে তা খরচ করেছে।

এই চক্রের মূলহোতা হান্নানের বিরুদ্ধে ৩০টিরও বেশি মামলা রয়েছে। এ ছাড়াও গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।

advertisement