advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এরকম দিন থাকবে না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২ জুন ২০২০ ১৭:২৬ | আপডেট: ২ জুন ২০২০ ২১:৩৭
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা
advertisement

খারাপ দিন কেটে গিয়ে সুদিন ফিরে আসার প্রত্যাশা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনার কারণে অর্থনৈতিক গতিশীলতা কিছুটা স্থবির হয়ে গেছে। তবে এমন দিন থাকবে না। আমরা যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব।

আজ মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডের স্থবিরতা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘এরকম দিন থাকবে না। আমরা যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব। সেভাবেই আমাদের সবাইকে স্বাস্থ্য সুরক্ষিত রেখেই নিজ নিজ কর্মস্থলে কাজ করে যেতে হবে। যেন দেশের মানুষ কষ্ট না পায়। আমরা দেশের অসহায় মানুষের কথা বেশি চিন্তা করি।’

‘বাংলাদেশ যেভাবে অর্থনৈতিকভাবে উন্নতি করছিল, আমাদের প্রত্যাশা ছিল ২০২০ সালে মুজিব বর্ষ এবং ২০২১ সালে দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময় আমরা দারিদ্র্যের মাত্রা হ্রাস করে দেশকে একটি উচ্চ মর্যাদাপূর্ণ স্তরে নিতে সক্ষম হব। কিন্তু করোনার কারণে অগ্রগতির গতি কিছুটা ধীর হয়ে গেছে’, বলেন তিনি।

করোনাভাইরাস স্থায়ী হবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সকল বাধা অতিক্রম করে এগিয়ে যেতে সক্ষম হবো।’

দেশের মানুষ যাতে কষ্ট না পান সে জন্য সবাইকে উপযুক্ত স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আমরা সব সময় তাদের জন্য চিন্তা করি।’

এ সময় নিজেদের এবং নিকটতম প্রিয়জনদের পাশাপাশি প্রতিবেশীদের সুরক্ষার জন্য জীবনের প্রতিটি পদক্ষেপে স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করার জন্য আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর সরকার গত রোববার থেকে সব সরকারি ও বেসরকারি অফিস চালুর ঘোষণা দিয়েছে এবং স্বাস্থ্য নির্দেশনা মেনে সোমবার থেকে গণপরিবহন চালুরও অনুমোদন দিয়েছে।

advertisement