advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ

নিজস্ব প্রতিবেদক
৩ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুন ২০২০ ০০:০৬
advertisement

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ড. কামাল হোসেন ও ড. রেজা কিবরিয়া। গতকাল এক বিবৃতিতে তারা এ কথা বলেন। তারা বলেন, বিলম্বে ও শিথিলতার মধ্য দিয়ে যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল, তার প্রভাবে জনজীবনে দুর্ভোগ নেমে এলেও সরকার ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে

ব্যর্থ হয়েছে। জনগণের আস্থা অর্জনের জন্য সরকারকে ‘এখনই যথাযথ পদক্ষেপ’ নেওয়ার আহ্বানও জানান গণফোরামের এই দ্ইু শীর্ষনেতা।

সরকারি ছুটি প্রত্যাহারের সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে বিবৃতিতে তারা বলেন, যখন সংক্রমণের হার দ্রুত বাড়ছে- এ রকম একটি পরিস্থিতিতে জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির সুপারিশ উপেক্ষা করে সরকারি ছুটি প্রত্যাহারের সিদ্ধান্ত জনমনে ব্যাপক উদ্বেগ সৃষ্টি করেছে। পর্যাপ্ত পরীক্ষার অভাব এবং স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনার ফলে পরিস্থিতি প্রতিনিয়ত খারাপের দিকে যাচ্ছে। সংক্রমণ আরও ছড়িয়ে পড়লে স্বাস্থ্য খাতের ওপর যে চাপ সৃষ্টি হবে, সরকার সেটি কীভাবে মোকাবিলা করবে জনগণ জনতে চায়।

সরকারি পরীক্ষায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা নিয়ে সরকারের দেওয়া তথ্যে জনগণের আস্থা নেই বলেও মন্তব্য করেন এই নেতারা। এ অবস্থার মধ্যে দুর্নীতি ও অদক্ষতার ফলে সরকারি ত্রাণের সামান্য অংশই দুস্থ ও গরিব মানুষের কাছে পৌঁছাচ্ছে বলে অভিযোগ করেন তারা।

advertisement