advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এক দিনে শনাক্ত ২৯১১, প্রাণহানি ৩৭
দুঘণ্টায় মৃত্যু ৩ জনের মিনিটে আক্রান্ত ২

নিজস্ব প্রতিবেদক
৩ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৩ জুন ২০২০ ০০:৫৭
দেশে প্রতি ২ ঘণ্টায় তিনজন করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে। পুরোনো ছবি
advertisement

দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২ হাজার ৯১১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলো ৫২ হাজার ৪৪৫ জনের। এ সময়ে আরও ৩৭ জন মারা গেছেন। সে হিসাবে দেখা গেছে প্রতিমিনিটে আক্রান্ত হচ্ছেন ২ জন ও মারা যাচ্ছেন দুই ঘণ্টায় ৩ জনের বেশি। করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭০৯ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন। মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

গতকাল মঙ্গলবার দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা জানান, ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব নমুনা পরীক্ষায় ২ হাজার ৯১১ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। দেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে এবং ৫২ হাজার ৪৪৫ রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৭ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ৪ জন নারী। ঢাকা বিভাগে ১০, চট্টগ্রামে ১৫, রংপুরে

২, বরিশালে ৩, রাজশাহীতে ২, ময়মনসিংহে একজন এবং সিলেটে চারজন মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯, ৪০ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৮৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ২৪০ জন। ছাড়পত্র পেয়েছেন ১৬৯ জন। এখন পর্যন্ত মোট ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৪০৭ জন।

 

advertisement